• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রত্নতাত্ত্বিক স্থাপনার ক্ষেত্রে বাংলাদেশ পিছিয়ে নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪১ পিএম
প্রাগৈতিহাসিক, প্রত্নতাত্ত্বিক স্থাপনা, সংস্কৃতিক প্রতিমন্ত্রী

প্রাগৈতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক স্থাপনার ক্ষেত্রে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই বলে মন্তব্য করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের পদ্মা হলে পাক্ষিক ট্রাভেল পত্রিকা 'বাংলাদেশ মনিটর' আয়োজিত ১৮তম ঢাকা আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, এদেশের রয়েছে সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য। রয়েছে সরকারি গেজেটভুক্ত ৫১৭টি প্রত্নতাত্ত্বিক স্থাপনা। এসব স্থানের যথাযথ সংস্কার-সংরক্ষণ সম্পন্ন করা হলে বাংলাদেশ হবে বিশ্ব পর্যটকদের কাছে আকর্ষণীয় গন্তব্যস্থল।পর্যটন খাতকে আরো আকর্ষণীয় করে গড়ে তুলতে হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন,  বিগত ১০-১২ বছরে এ খাতে যথেষ্ট অগ্রগতি হলেও পর্যটন খাতকে বিশ্বমানের করে গড়ে তোলার লক্ষ্যে পর্যটন সংক্রান্ত অবকাঠামো উন্নয়নে আরও মনোনিবেশ করতে হবে।

তিনি আরো বলেন, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকান্ডে সমন্বয় সাধন করতে হবে। কেননা, পৃথিবীর বেশিরভাগ দেশেই পর্যটন খাত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাভুক্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন। সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার রাষ্ট্রদূত হাজনাহ মো. হাশিম, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. রাহাত আনোয়ার ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান।

 অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এয়ারঅ্যাস্ট্রা এর প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের হেড অব কমিউনিকেশন ও এক্সটার্নাল অ্যাফেয়ার্স এর প্রধান জিয়াউল করিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাক্ষিক বাংলাদেশ মনিটর এর সম্পাদক ও মেলা আয়োজন কমিটির চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম।

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image