• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নৌকায় ভোট দিয়েই সুবিধা পাচ্ছেন রংপুরবাসী: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:১১ পিএম
নৌকায় ভোট দিয়েই সুবিধা পাচ্ছেন রংপুরবাসী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মার্কায় ভোট দিয়েই রংপুরবাসী বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছেন । দেশের উন্নয়ন অগ্রগতির চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ভবিষ্যতে থামাতে পারবে না।

রোববার নবনির্মিত ‘রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন’ উদ্বোধনকালে শেখ হাসিনা এ কথা বলেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুরের বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্সের মাল্টিপারপাস হলে সংযুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রংপুর অঞ্চলে প্রতিবছর মঙ্গা হতো। বিশেষ করে চৈত্র মাসে এবং কার্তিক মাসে, বছরে দুই বার এই মঙ্গা লেগেই থাকতো। আমরা এই কারণটা খোঁজার চেষ্টা করেছি। আমরা দেখেছি মানুষের কোনো কাজ থাকতো না, কোনো উৎপাদন থাকতো না, মানুষের খাবার ব্যবস্থা থাকতো না। আমরা শুরু থেকেই পরিকল্পনা নেই, কীভাবে এটা দূর করা যায়। ১৯৯৬ সালে যখন ক্ষমতায় আসি তখন কিন্তু মঙ্গা ছিল না। রংপুরবাসী মনে করতে পারবেন, আমরা ক্ষমতায় আসার পর ১৯৯৮ সালেই মঙ্গা দূর করে দিয়েছিলাম।

এসব অঞ্চলে গবেষণা চালিয়ে অভাবের সময়টাতে ফসল উৎপাদনের ব্যবস্থা করা হয় এবং কর্মসংস্থানের ব্যবস্থা করা হয় বলে উল্লেখ করেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘এর ফলে আমরা সরকারে থাকাকালে কোনো মঙ্গা ছিল না। দুর্ভাগ্যবশত পরে বিএনপি ক্ষমতায় এলে আবারও মঙ্গা শুরু হয়।’পরে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসার রংপুর বিভাগ করা হয় বলে জানান প্রধানমন্ত্রী।

বিভাগ করার পর এই অঞ্চলে সার্বিক উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয় উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা ক্ষমতায় আসার পর এই অঞ্চলে আর মঙ্গা দেখা দেয়নি, দুর্ভিক্ষ দেখা দেয়নি। মানুষের কর্মসংস্থান হয়েছে। এখন উদ্বৃত্ত খাদ্যের অঞ্চল হয়ে গেছে রংপুর। যেটা একসময় খাবার অভাবে মানুষ ধুঁকে ধুঁকে মারা যেতো।

তিনি আরও বলেন, আমাদের গৃহীত বিভিন্ন পদক্ষেপের ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আমাদের মাথাপিছু আয় বেড়েছে, দেশের মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে, মানুষ অনেক স্বচ্ছল হওয়ার সুযোগ পাচ্ছে। আমাদের আরও অনেকদূর যেতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশকে নিয়ে, এদেশের মানুষকে যে স্বপ্ন দেখেছিলেন-ক্ষুধা, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়বেন, আমাদেরও লক্ষ্য- আমরা সেটাই করতে চাই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image