• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নভেম্বরের মধ্যে ডিস লাইন ডিজিটাল করা সম্ভব নয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:০৮ পিএম
মানববন্ধন
মানববন্ধনে অংশ নেওয়া লোকজন

সুমন দত্ত: রাজধানী ঢাকায় আগামী ৩০ নভেম্বরের মধ্যে ক্যাবল টিভি ডিজিটালে রূপান্তর করা সম্ভব নয়। সেট টপ বক্সের ন্যায্য দাম ঠিক না করে ও চাহিদা অনুসারে না পাওয়ার কারণে ডিস লাইন বন্ধ করার সরকারি ঘোষণা থেকে সরে আসার আহবান জানিয়েছে ঢাকা মহানগর ক্যাবল টিভি ফিড অপারেটর'স। 

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক মানব-বন্ধনে এ ঘোষণা দিয়েছে সংগঠনের নেতারা। মানব-বন্ধনে বক্তব্য রাখেন মোঃ. নুরুল আমিন চৌধুরী, সেলিম আল মাহবুব রাজু ও মোস্তাক আহমেদ। 

নেতারা বলেন, আমাদের বাইপাস করে সরকারের সঙ্গে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন কথা বার্তা বলে। তাদের নেওয়া সিদ্ধান্ত আমাদের জানানো হয়নি। আমাদেরকে বিষয়টি সম্পূর্ণভাবে এড়িয়ে যাওয়া হয়েছে। আমরা ফিড অপারেটর, গ্রাহকদের ঘরে ঘরে ডিস সংযোগ পৌঁছে দেই। আমাদের কে গ্রাহক অনুসারে সেট টপ বক্স সরবরাহ করতে হয়। আমরা জানতে পেরেছি,  নিম্নমানের সেট টপ বক্স দিয়ে সরকার ক্যাবল লাইনকে ডিজিটাল করতে চাচ্ছে। এটা ঠিক নয়।

 আমরা চাই ভালো মানের সেট টপ বক্স দিয়ে ডিস লাইন ডিজিটাল করা হোক। এজন্য সরকারকে সেট টপ বক্সের দাম নির্ধারিত করে দিতে হবে। ভালো মানের সেট টপ বক্স সরবরাহ করতে হবে।  এজন্য সেট টপ বক্সের ক্রয়মূল্য নির্ধারণ করা দিতে হবে। ক্যাবল টিভি খাতকে শিল্প ঘোষণা করতে হবে। সহজ শর্তে ফিড অপারেটর দের ঋণ দিতে হবে।  ডিটিএইচ কোম্পানি ফিড অপরাটেরদের ব্যঙ্গ করে তাদেরকে ব্যবসা থেকে চলে যেতে বলেছে। ডিটিএইচের সকল অপপ্রচার বন্ধ করতে হবে। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

গণমাধ্যম বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image