• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জাতিসংঘে প্রধানমন্ত্রী উন্নয়নের রোল মডেল হিসেবে সম্মানিত: পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:২৫ পিএম
দিনটিকে বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়েছে
পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক: জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য দেশগুলোর কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে সম্মানিত হয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জুইস সেন্টারে ২৫ সেপ্টেম্বর বাংলাদেশি ইমিগ্র্যান্ট ডে পালন অনুষ্ঠানে একথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এবারও দিনটিকে বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়েছে।

৪৭ বছর আগে ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে প্রথম জাতিসংঘে বাংলায় ভাষণ দেন। এজন্য প্রতিবছর দিনটিকে বাংলাদেশি ইমিগ্র্যান্ট ডে হিসেবে পালন করা হয়।

মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জুইস সেন্টারে ২৫ সেপ্টেম্বর বাংলাদেশি ইমিগ্র্যান্ট ডে হিসেবে পালন করা হয়েছে। অনুষ্ঠানে অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এবারের জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্বপূর্ণ অবস্থানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশি ব্যবসায়ী নেতারা। এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন জানান, বাংলার কৃষক এবং প্রবাসীদের অবদান বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিচ্ছে।

দেশের অর্থনৈতিক যাত্রায় প্রবাসীদের শ্রমকে দেশের শক্তি উল্লেখ করে দিবসটি পালন করার জন্য বাংলাদেশি আমেরিকানদের ধন্যবাদ জানিয়ে জাতির জনকের প্রতি কৃতজ্ঞতা জানান সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিনসহ অন্য আলোচকরা।

বীর মুক্তিযোদ্ধা ডাক্তার জিয়া উদ্দিন আহমেদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির অনেকেই উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image