• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এজিএম শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:৪৭ পিএম
অবশেষে  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এজিএম শুরু
ফাইল ছবি

নিউজ ডেস্ক: প্রতি অর্থ বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বার্ষিকী সাধারণ সভা  অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা করতে ব্যর্থ হয়েছিল বর্তমান কমিটি। তবে মেয়াদের শেষ কালে এসে এজিএম অনুষ্ঠিত হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এজিএম শুরু হয়েছে।

২০১৭ সালের ৩১ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পরিষদের নির্বাচনের পর গঠনতন্ত্র অনুযায়ী, পরবর্তী নির্বাচনের সময় ঘনিয়ে এসেছে। এর আগে প্রতিবছর এজিএম হওয়ার কথা থাকলে তা হচ্ছে এবারই।

এক সময় বোর্ডের কার্যক্রমে কাউন্সিলরদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বর্তমান পরিচালনা পরিষদের মেয়াদে ক্রমেই কমেছে কাউন্সিলরদের অংশগ্রহণ।এবারের এজিএমে সবার সরব উপস্থিতি থাকবে। যেখানে সর্বমোট ১৭০ জন কাউন্সিলরের মধ্যে বিভিন্ন জেলা ও বিভাগের ৭০ জন কাউন্সিলর গতকাল বুধবার রাতেই হোটেলে উঠেছিলেন। তাদের আবাসন সুবিধার সঙ্গে মূল্যবান গিফট এবং এজিএমএ হাজিরার জন্য নগদ অর্থ বরাদ্দ রয়েছে।

কক্সবাজারে ২০০০ সালের অনুষ্ঠিত এজিএম-এ আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের তাগিদ দেওয়া হলেও গত ২১ বছরে তার অগ্রগতি নেই। এবার জানা গেছে, বাংলাদেশের ক্রীড়া ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল এই এজিএম-এ গঠনতন্ত্রে কোন সংশোধনী আসছে না। থাকছে না এজিএম এর সঙ্গে ইজিএম আয়োজনের ঘোষণা।

চার বছরে জমে যাওয়া ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ অর্থ বছরের অডিট রিপোর্ট আজকের এজিএম-এ অনুমোদিত হতে যাচ্ছে। হিসাব বলছে, এই তিন অর্থ বছরে বিসিবি খরচ করেছে ৬৯২ কোটি ৮৯ লাখ ১৮ হাজার ৪৮০ টাকা। যেখানে ২০২০-২১ অর্থ বছরে খরচ হয়ে যাওয়া ২০৩ কোটি ৬৮ লাখ ১১ হাজার ৭২৬ টাকা এই সুযোগে অনুমোদন করিয়ে নিতে পারলে সেটি হবে ৮৯৬ কোটি ৫৭ লাখ ৩০ হাজার ২০৬ টাকা।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image