• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে গ্রিন টিভির প্রতি স্পিকারের আহ্বান 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে গ্রিন টিভির প্রতি আহ্বান 
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

নিউজ ডেস্ক : মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে সদ্য সম্প্রচারে আসা গ্রিন টিভির প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

গতকাল শিল্প উদ্যোক্তা গ্রুপ রংধনুর উদ্যোগে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে গ্রিন টিভির উদ্বোধন অনুষ্ঠানে স্পিকার এ আহ্বান জানান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি টেলিভিশনটির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানান। 

স্পিকার বলেন, ‘তোমার চোখে বিশ্ব দেখি’- এই থিম নিয়ে আসা টেলিভিশন চ্যানেলটি ভিন্নধর্মী, বৈচিত্র্যময় অনুষ্ঠান যেমন- ধারাবাহিক নাটক, টিভি শো, গেইম শো ইত্যাদি অনুষ্ঠানের মাধ্যমে নতুন কিছু উপহার দেবে, সেটাই আমাদের প্রত্যাশা। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে চ্যানেলটি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি।’ 

শিরীন শারমিন বলেন, গ্রিন টিভি জনকল্যাণে সংবাদ প্রচার করবে, পরিবেশ, শব্দ ও নদী দূষণ এবং দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রচার করে তাদের নামের মর্যাদা অক্ষুণ্ন রাখবে। তিনি আরো বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে পৃথিবী এখন হাতের মুঠোয়। আমরা যেন ভুল সংবাদ প্রচার না করি। এতে চ্যানেলের বিশ্বাসযোগ্যতা ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। এই চ্যানেলটি মানসম্পন্ন অনুষ্ঠান ও সঠিক সংবাদ প্রচার করে সবার মনে জায়গা করে নেবে বলে আমার বিশ্বাস। নারীরা গণমাধ্যমে অংশ নিয়ে বিশেষ ভূমিকা রাখছে এবং গ্রিন টিভি কাজের ক্ষেত্রে নারীবান্ধব চ্যানেল হিসেবে কাজ করবে - প্রত্যাশা জানান তিনি। 

গ্রিন টেলিভিশনের সম্প্রচার উদ্বোধন ঘোষণাকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে যাত্রা শুরু হয়েছিল বেসরকারি টেলিভিশন চ্যানেলের। আমাদের সরকার গণমাধ্যমের স্বাধীন বিকাশে বিশ্বাসী, কারণ এর সাথে রাষ্ট্রের ও সমাজের বিকাশ জড়িয়ে রয়েছে। গণমাধ্যম যাতে সঠিকভাবে কাজ করতে পারে সেজন্য যা যা করা দরকার, সরকার সব করছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করে। তাই স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীল হওয়ার প্রয়োজন আরো বেড়ে যায়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুষ্ঠানে গ্রিন টিভির জন্য সুন্দর আগামীর পথ কামনা করে সংস্থার সকলকে অভিনন্দন জানান। 

রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, গ্রিন মাল্টিমিডিয়া লিমিটেডের চেয়ারপার্সন নাফিসা জুমাইনা মাহমুদ, সাবেক আইজিপি বেনজীর আহমেদ, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী প্রমুখ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ও সবাই মিলে কেক কাটেন।
বিশিষ্ট শিল্পী ও কলা-কুশলীরা অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image