• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভবন তৈরির সময় অগ্নিনির্বাপন ব্যবস্থা নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৪২ পিএম
ভবন তৈরির সময় অগ্নিনির্বাপন ব্যবস্থা নিশ্চিত করুন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশলী ও স্থপতিদের যেকোনো ভবন তৈরির সময় অগ্নিনির্বাপন ব্যবস্থা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন । রবিবার ফায়াস সার্ভিসের নতুন ৪০টি অফিস উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে এ নির্দেশ দেন তিনি।

দেশের বিভিন্ন জায়গায় ৪০টি নতুন তৈরি ফায়ার স্টেশন উদ্বোধন করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় দেশের বৃহত্তম শপিং মল বসুন্ধরা সিটির উদাহরণ টেনে প্রধানমন্ত্রী বলেন, 'যেকোন বহুতল ভবন তৈরির আগে সেখানে আগুন নেভানোর জন্য যাতে পর্যাপ্ত পানি পাওয়া যায় তার ব্যবস্থা রাখতে হবে।'

তিনি আরও বলেন, 'প্রতিষ্ঠানগুলোতে অগ্নি নির্বাপকে আধুনিক ব্যবস্থা আছে কিনা যেমন নিশ্চিত করতে হবে, পাশাপাশি আবার, যদি কখনও আগুন লাগে সেটা নিভানোর জন্য পর্যাপ্ত পরিমাণে পানি পাওয়া যাবে কিনা সেটাও নিশ্চিত করতে হবে। যখনই কোনো পরিকল্পনা করবেন, প্রজেক্ট প্রস্তুতি করবেন, যারা বিভিন্ন মন্ত্রণালয়ে প্রজেক্ট তৈরি করেন তাদের প্রতি আমার অনুরোধ থাকবে সে সময় ফায়ার সার্ভিসের জন্য বিশেষ সুবিধা যেন থাকে সে বিষয়টা দেখতে হবে।'

প্রধানমন্ত্রী জানান, দক্ষ ও প্রশিক্ষিত করে তুলতে ফায়ার ব্রিগেডের ১ হাজার কর্মীকে বিদেশে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

জলযানসহ যেকোন ভবন তৈরির সময় সেখানে যথাযথ অগ্নি নির্বাপন ব্যবস্থা নিশ্চিত করতে প্রকৌশলী ও স্থপতিদের প্রতি আহ্বান জানান তিনি। আগামী জুনের মধ্যে আরও ৫৫টি নতুন ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image