• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশে ২২শে ফেব্রুয়ারি থেকে করোনার বিধিনিষেধ থাকছে না


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৩৭ পিএম
সবাইকে বাড়তি সতর্ক থাকার আহ্বান জানান
খন্দকার আনোয়ারুল ইসলাম

নিউজ ডেস্ক:  রবিবার সকালে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার বৈঠকে আরো বেশ কিছু সিদ্ধান্তও নেয়া হয়।

পরে সচিবালয়ে বৈঠক নিয়ে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি করোনাভাইরাসের নতুন ধরন 'নিওকভ' নিয়ে সবাইকে বাড়তি সতর্ক থাকার আহ্বান জানান। বলেন, স্বাস্থ্য মন্ত্রলালয় ১২ বছরের নিচের শিশুদেরও টিকা দেয়া যায় কিনা সে কথা ভাবছে। ২৬শে ফেব্রুয়ারি দেশজুড়ে প্রথম ডোজ টিকা দেয়া শেষ হবে। যারা টিকা পাননি শুধু তাদের নেওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়া. ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান আমানত সংশোধন আইনের খসড়ারও নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এখন থেকে সব প্রাতিষ্ঠানিক লেনদেনকারীকে নিবন্ধিত হতে হবে। বাংলাদেশ ব্যাংকে ২ লাখ টাকা আমানত থাকতে হবে। এছাড়াও বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষ সংশোধন অধ্যাদেশ ২০০৭ প্রণয়ন সংক্রান্ত উপদেষ্টা পরিষদের সিদ্ধান্ত বাতিলের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘ক্লিয়ার স্টেটমেন্ট দেয়া হয়েছে যে পরশু থেকে স্কুল খোলা হবে, আর ১ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা হবে। এখন থেকে আর বিধিনিষেধ দেয়া হবে না। তবে অবশ্যই সবাইকে মাস্ক পরে থাকতে হবে, সেটা যেন নিশ্চিত থাকে সবাই। এটা সীদ্ধান্ত নেয়া হয়েছে যে, ‘জয় বাংলা’-কে মন্ত্রিসভা থেকে একটি বিজ্ঞপ্তি দিয়ে জাতীয় স্লোগান হিসেবে প্রচার করবে।‘

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image