• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিট থাকবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১০ পিএম
শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের সুবিধার্থে ‘ঘ’ ইউনিট রাখার পক্ষ
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

নিউজ ডেস্ক:  নানা আলোচনা-সমালোচনার পর আপাতত এটি বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে ডিনস কমিটির এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয়। সভা শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ১৩ ও ১৪ই ফেব্রুয়ারি ডিনস সাব কমিটিতে শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের সুবিধার্থে ‘ঘ’ ইউনিট রাখার পক্ষে মত দেয়া হয়। আজকের ডিনস কমিটির সভায় এ বছরের ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তনের আলাদা কোনো রূপরেখা না থাকার কারণে এ বছর ‘ঘ’ ইউনিট বহাল রাখার জন্য উপাচার্য মত দেন।

ডিনস সাব কমিটির সুপারিশ ডিনস কমিটিতে আলোচনা-পর্যালোচনা হয়েছে। সভায় আইন অনুষদের ডিনের নোট অব ডিসেন্ট গ্রহণ করা হয়েছে। এই বছর ‘ঘ’ ইউনিট থাকবে। আগামীতে যে প্রক্রিয়ার মধ্যে পরিবর্তন করা যায়, সেভাবে পরিবর্তন করা হবে।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির সভায় জানানো হয় শিক্ষাবর্ষ থেকে বিভাগ পরিবর্তন ইউনিট হিসাবে পরিচিত ঘ ইউনিট থাকছেনা। কলা অনুষদভুক্ত খ ইউনিটের সাথে সমন্বয় করে বিভাগ পরিবর্তন ইউনিটের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image