• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পে সুনামি সতর্কতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:০৬ পিএম
ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প
ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে সাত দশমিক চার মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। একারনে দেশটিতে সুনামির সতর্কতা জারি করা হয়েছে। ইন্দোনেশিয়ার আবহাওয়া বিভাগ এমন খবর দিয়েছে। তবে এখন পর্যন্ত হতাহত কিংবা ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

ফ্লোরেস দ্বীপের মৌমের শহরের বাসিন্দা অগাস্টিনাস ফ্লোরিয়নাস বলেন, ভূমিকম্পে সবাই ঘরবাড়ি ছেড়ে বাঁচার জন্য রাস্তায় নেমে এসেছেন।

মালুকু, পূর্ব নুসা টেঙ্গারা, পশ্চিম নুসা টেঙ্গারা, দক্ষিণপূর্ব ও দক্ষিণ সুলায়েসি অঞ্চলে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। ফ্লোরেসের পূর্বাঞ্চলে, লারানটুকার ১১২ কিলোমিটার উত্তরপশ্চিমাঞ্চলে ১২ কিলোমিটার গভীরে ভূকম্পটির উৎপত্তি হয়েছে।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা বলছে, সাত দশমিক তিন মাত্রার ভূমিকম্পের পরবর্তী কম্পনও (আফটারশক) ছিল পাঁচ দশমিক ছয় মাত্রার। লারাটুকার নাগরিক জাকারিয়াস জেনটানা কেরানজ বলেন, আমার মনে হয়েছে, একটা স্রোতের মধ্যে আমি ওঠানামা করেছি।

ভূমিকম্পন-প্রবণ প্যাসিফিক রিং অব ফায়ার বা প্রশান্ত মহাসাগরীয় অগ্নিবলয়ের দেশ ইন্দোনেশিয়া। গেল ৪ ডিসেম্বর জাভা দ্বীপে মাউন্ট সেমেরু আগ্নেয়গিরির উদগীরণে ৪৮ জন নিহত ও কয়েক মানুষ আহত হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image