• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রিজার্ভ নিয়ে টানা অপপ্রচার করছে বিএনপি: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১২ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৭ পিএম
রিজার্ভ নিয়ে টানা অপপ্রচার করছে বিএনপি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : রিজার্ভ নিয়ে টানা অপপ্রচার করে যাচ্ছে বিএনপি ৷ তাদের সময়ের ২ দশমিক ৯ বিলিয়ন রিজার্ভ আওয়ামী লীগ ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১২ নভেম্বর) গণভবনে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রিজার্ভের টাকা কেউ তুলে নিয়ে যায়নি ৷ বিএনপি এমনটা ভাবতে পারে, কারণ মানিলন্ডারিং তাদের অভ্যাস৷ দেশের অর্থ অপচয় করেনি আওয়ামী লীগ সরকার৷

তিনি বলেন, মানুষের জন্যই রিজার্ভের টাকা খরচ করা হচ্ছে; টাকা কেউ চিবিয়ে খায়নি, গিলেও খায়নি, নিয়েও যায়নি৷ বর্তমান সরকার দেশের মানুষের জন্য দায়বদ্ধতা নিয়ে কাজ করছে।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুমোদনের পর প্রায় ৪ বছর আগে ২৪ কিলোমিটার ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ের কাজ শুরু হওয়ার কথা ছিল। আগামী বছরের জুনের মধ্যে এর কাজ শেষ করার কথা ছিল। তবে চীনা কর্তৃপক্ষ ঋণ অনুমোদনে বিলম্ব করায় নির্মাণকাজ শুরু করা যায়নি।

গত সেপ্টেম্বরের শুরুতে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের জন্য খসড়া ঋণ চুক্তির অনুমোদন দেন প্রধানমন্ত্রী। প্রকল্প কর্মকর্তারা জানান, চীনা এক্সিম ব্যাংক এক্সপ্রেসওয়ে প্রকল্পের জন্য ১ দশমিক ২ বিলিয়ন ডলার বা ১০ হাজার ২২৬ দশমিক ৫৩ কোটি টাকার ঋণের অনুমোদন দিয়েছে। মোট ১৬ হাজার ৯০১ কোটি টাকার প্রকল্প ব্যয়ের ৬৫ শতাংশ দেবে চীন।

এই এক্সপ্রেসওয়ে চালু হলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আবদুল্লাহপুর, আশুলিয়া, বাইপাইল এবং ইপিজেডকে যুক্ত করবে। এ এক্সপ্রেসওয়ে ব্যবহারের ক্ষেত্রে যানবাহনগুলোকে টোল দিতে হবে বলে প্রকল্প কর্মকর্তারা জানিয়েছেন।
  
প্রকল্পের নির্মাণকাজ শুরুর পর ৪ বছরের মধ্যে কাজ শেষ করতে চায় প্রকল্প কর্তৃপক্ষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image