• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জের স্বাস্থ্যকমপ্লেক্সটি অস্বাস্থ্যকর অবস্থায় পড়ে আছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
স্বাস্থ্য কমপ্লেক্সটি অস্বাস্থ্যকর

পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর: সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার জন্য আসা রংপুরের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে । ফলে অনেকটাই রুগ্ন হয়ে পড়েছে স্বাস্থ্য কমপ্লেক্সটি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাশীনতায় এ অবস্থার কারনে এখানে চিকিৎসা নিতে আসা রোগীসহ সাধারন মানুষ চরম বিব্রত বোধ করছেন ।

প্রাপ্ত তথ্য ও অভিযোগে জানা গেছে, রংপুরের পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নবাসী তাদের চিকিৎসার্থে এ স্বাস্থ্য কমপ্লেক্সটির স্মরনাপন্ন হন। যে কারনে প্রতিদিন প্রায় ৫ শতাধিক মানুষের আগমন ঘটে এখানে । অথচ স্বাস্থ্য কেন্দ্রটিকে আশানুরুপ পরিচ্ছন্ন রাখা হচ্ছে না ।

এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সটির চত্তরের যে দিকে দৃষ্টি যায় শুধু আগাছা ও ছড়ানো আবর্জনার স্তুপ । আর এ আগাছা ও আবর্জনার স্তুপ থেকে একদিকে যেমন মাঝে মধ্যে দুর্গন্ধ ছড়াচ্ছে অন্য দিকে বাড়ছে মশার উপদ্রব । পয়ঃনিস্কাষন ব্যবস্থারও একই অবস্থা । সার্বিক এ পরিস্থিতিতে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চিকিৎসা নিতে আসা ভর্তিকৃত রোগীদেরকেও বিব্রতকর অবস্থার মধ্যেই স্বাস্থ্য কেন্দ্রটিতে অবস্থান করতে হয় ।

স্বাস্থ্য কেন্দ্রটিতে চিকিৎসার জন্য ভর্তি রোগীদের মধ্যে শাপলা খাতুন, আঞ্জুয়ারা বেগম, জেসমিন বেগম, আফজাল হোসেন, ইসমাইল হোসেন সহ অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে ভর্তি রোগীদের থাকার জন্য ওয়ার্ড গুলির জানালা দিয়ে অনবরত গন্ধ ও মশা প্রবেশ করছে । যার ফলে রোগীদেরকে অসস্তিকর পরিবেশে থাকতে হচ্ছে । কাউকে বলেও কোন কাজ হচ্ছে না । তাই নিজের থেকে দুর্গন্ধ ও মশা তাড়ানোর ব্যবস্থা করতে হচ্ছে । তারা সকলে এ অবস্থার পরিত্রান চান ।

স্বাস্থ্য কমপ্লেক্সটির দায়িত্বরত এক ব্যাক্তি তার প্রতিক্রিয়ায় জানান, বড় কর্তা যদি স্বাস্থ্য কমপ্লেক্সটিকে পরিচ্ছন্ন রাখার উদ্যেগ না নেন আমরা কি করব ?

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image