• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কক্সবাজারে দুই সাংবাদিকের বিরুদ্ধে এক'শ কোটি টাকার মানহানি মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৪ এএম
কক্সবাজারে দুই সাংবাদিকের বিরুদ্ধে
এক'শ কোটি টাকার মানহানি মামলা

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারে 'দৈনিক বাংলা' এর সম্পাদকসহ দুই জনের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার (৯ জানুয়ারী) কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে (সদর) দৈনিক যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার ও কক্সবাজারের স্থানীয় দৈনিক ইনানী পত্রিকার নির্বাহী সম্পাদক শফি উল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় আসামী করা হয়েছে দৈনিক বাংলা এর রিপোর্টার আরিফুজ্জামান তুহিন ও ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টুকে। 

আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আবুল মনসুর সিদ্দিকী মামলাটি আমলে নিয়ে কক্সবাজার জেলা গোয়েন্দা শাখা (ডিবি) তদন্তের নির্দেশ দিয়েছেন। 

মামলার আর্জিতে বলা হয়, গত ৬ জানুয়ারী দৈনিক বাংলা পত্রিকার প্রধান শিরোনামে “২৫৫ জনের তালিকায় বদির কেউ নেই” শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদে পুলিশের কাছ থেকে ইয়াবা কেনার অ্যাখা দিয়ে মামলার বাদী শফিউল্লাহ’র নামটি সংযোজন করা হয়। 

পরে মামলার বাদী আসামীদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে প্রকাশিত সংবাদের কারণ জানতে চাইলে আসামীরা কোন সদুত্তর দিতে পারেনি। পরে সংবাদটি দৈনিক বাংলা এর অনলাইন ভার্সনেও প্রচারিত হয়। কিন্তু অনলাইন ভার্সনের নিউজে বাদী শফিউল্লাহ’র নামটি কেটে দেয়া হয়। দৈনিক বাংলা পত্রিকায় মনগড়া সংবাদ প্রকাশের কারণে শফিউল্লাহ বাদী হয়ে সোমবার সকালে ১০০ কোটি টাকার আর্থিক ও মানহানি মামলাটি দায়ের করেন। উল্লেখ্য, মামলার বাদী শফি উল্লাহ বর্তমানে দৈনিক যুগান্তর এর পাশাপাশি কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানী পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তাছাড়া ইতোপূর্বে তিনি বৈশাখী টেলিভিশন, দৈনিক সংবাদ ও দৈনিক যুগান্তরে কক্সবাজার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

মামলার বাদী শফি উল্লাহ বলেন, আমি একজন পেশাদার সংবাদকর্মী ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আমার পেশাগত ও ব্যবসায়ীক সুনামে ক্ষুন্ন করার জন্যই দৈনিক বাংলায় এই ধরণের উদ্দেশ্যেপ্রণোদিত সংবাদ পরিবেশন করেছে। যা আর্থিক ক্ষতির পাশাপাশি চরমভাবে আমার মানহানি হয়েছে। 

বাদী পক্ষের আইনজীবি ও জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল এবং সিনিয়র আইনজীবী এডভোকেট আয়াছুর রহমান জানান, মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জেলা গোয়েন্দা শাখাকে (ডিবি) নির্দেশ দিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image