• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অর্থ লুটকারীরা অর্থনীতি মেরামত করতে পারবে না: মোশাররফ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৪ পিএম
অর্থ লুটকারীরা অর্থনীতি মেরামত করতে পারবে না
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

নিউজ ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জনগণের টাকা লুট করতেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে।তিনি বলেন, অর্থনীতি লুটকারীরা অর্থনীতি মেরামত করতে পারবে না। সরকারের বিদায়ের অগাম শোভাযাত্রা শুরু করেছে বিএনপির পদযাত্রা কর্মসূচি থেকে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) মিরপুরের মাজার রোডে পদযাত্রা শুরুর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, ‘জনগণের টাকা লুট করতেই সরকার দেশের মানুষের কথা বিবেচনা না করে অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়িয়েছে।

মোশাররফ বলেন,  গণশুনানি উপেক্ষা করে ১৯ দিন আগে বিদ্যুতের দাম বাড়িয়েছিল, আজকে আবারও বাড়াল। রাষ্ট্রের কাছে টাকা নেই তাই জনগণের কাছ থেকে টাকা লুট করতে বিদ্যুতের দাম বাড়িয়ে এই ফন্দি করছে।

বিদ্যুৎ-জ্বালানির মূল্য বৃদ্ধির ফলে জনগণের ঘাড়ে অর্থনৈতিক চাপ বেড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘বিএনপি সন্ত্রাস করে, ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালায় বলে মিথ্যা প্রচার করে আওয়ামী লীগ। সরকার ভয়ে ভীত। জনগণ আর সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। গায়ের জোরে ক্ষমতায় থাকতে সরকার অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। ব্যাংক লুট করেছে।’

স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকার জনগণের বিপক্ষে প্রত্যক্ষভাবে অবস্থান নিয়েছে। তারা অযৌক্তিভাবে নিত্যপণ্যসহ জ্বালানি-বিদ্যুতের দাম বাড়িয়েছে। 

তিনি বলেন, সরকারের পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই। যে কারণে সংসদ ভেঙে দিতে হবে এজন্য সরকার পতনের আন্দোলনের বিকল্প নাই। 

অতীতের মতো গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইয়ে আবার বিএনপি সফল হবে বলেও দাবি করেন বিএনপির এ নেতা। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান অনতিবিলম্বে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানির দাম কমানোর দাবি জানান।

মিরপুরের মাজার রোড থেকে শুরু করে এক নম্বর, সনিহল ও দুই নম্বর হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে গিয়ে শেষ হওয়ার কথা এই পদযাত্রা। 

মিরপুরের পর বুধবার রাজধানীর মুগদা থেকে মালিবাগ পর্যন্ত মহানগর বিএনপির চতুর্থ ও শেষ পদযাত্রা হওয়ার কথা রয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image