• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মালদ্বীপে ইফতার মাহফিল অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১১ পিএম
মালদ্বীপে ইফতার মাহফিল
ইফতার মাহফিল অনুষ্ঠিত

মালদ্বীপ প্রতিনিধি: দীর্ঘ দুই বছর পর মালদ্বীপে বাংলাদেশী মালিকাধীন ফোর এল ইন্টারন্যাশনাল এর বার্ষিক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারি ও লকডাউনের কারণে মালদ্বীপে গত দুই বছর রমজানে কোনো ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়নি

করোনার পরে এই প্রথম একটি বড় অনুষ্ঠানে প্রবাসীদের মিলন মেলা হয়েছে, গত শুক্রবার মালদ্বীপের রাজধানী মালে বিল্লাবং স্কুল অডিটোরিয়াম রুমে প্রবাসীদের সম্মানের এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

রাষ্ট্রদূত বলেন দীর্ঘদিন পর এমন একটা অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে খুবই ভালো লাগছে। রাষ্ট্রদূত ইফতার মাহফিলে উপস্থিত হয়ে প্রতিটি টেবিল ঘুরে উপস্থিত প্রবাসী বাংলাদেশী ও আমন্ত্রিত অতিথিদের সাথে কুশল বিনিময় করেন।

প্রধান অতিথি তার বক্তৃতায় প্রবাসীদের উদ্দেশ্যে বলেন গত দুই বছর করোনার কারণে বড় করে কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি।

তিনি প্রবাসীদের উদ্দেশ্য আরও বলেন আমাদের কাছে অনেকেই জানতে চেয়েছেন, আমাদের দেশের শ্রমিকদের ভিসা কবে নাগাদ চালু হতে পারে। এই বিষয়ে তিনি বলেন আপনার যারা মালদ্বীপের অনিয়মিত আছেন, নিয়মিত হয়ে যাবেন আপনার স্বার্থে দেশের স্বার্থে এবং যারা মালদ্বীপের আসার ইচ্ছুক তাদের স্বার্থে,,আপনারা নিয়মিত না হলে নতুন করে মালদ্বীপের সরকার ভিসা চালু করবে না।

বাংলাদেশ কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রবাসী শিক্ষক মীর সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এবং মালদ্বীপ আ’লীগের সাংগঠনিক সম্পাদক এম কেআর কামাল হোসেনের সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মোঃ সোহেল পারভেজ, দূতাবাসের তৃতীয় সচিব মোঃ মিজানুর রহমান ভূঁইয়া, মালদ্বীপের বিশিষ্ট ব্যাবসায়ী ও সি আই পি আলহাজ্ব মোঃ সোহেল রানা। বক্তব্য রাখেন মালদ্বীপ আ’লীগের সভাপতি মোঃ দুলাল মাতবর, ফোর এল ইন্টারন্যাশনাল এর ম্যনাজিং ডিরেক্টর মোঃ হাদিউল ইসলাম, মালদ্বীপ আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন, মালদ্বীপে বাংলাদেশী চিকিৎসক ডা: মোক্তার আলী লস্কর, ঢাকা ট্রেডার্স এর প্রতিষ্ঠাতা মোঃ বাবুল হোসেন।

দোয়া ও ইফতার মাহফিলে স্থানীয় প্রবাসী ছাড়াও দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী, মালদ্বীপস্থ এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেডের কর্মকর্তা কর্মচারী, ইউএস বাংলা এয়ারলাইনসের কর্মকর্তা কর্মচারী, বিশিষ্ট ব্যবসায়ীক, প্রবাসী ডক্টর’স, শিক্ষক ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন নেত্রীবৃন্দ,পেশাজীবি সহ স্থানীয় সাংবাদিক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।

ইফতার ও দোয়া মাহফিলে আমন্ত্রিত মুসল্লিদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন,বাংলাদেশী নাগরিক মাহফিলের প্রধান উদ্যোক্তা

ঢাকানিউজ২৪.কম / মোহাম্মদ মাহামুদুল/কেএন

প্রবাস জীবন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image