• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো ধর্ম নেই: ধর্ম প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১৪ পিএম
সম্প্রীতি বিনষ্টকারী
ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

ডেস্ক রিপোর্টার: ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সম্প্রীতি বিনষ্টকারীরা মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত। তারা কোনো ধর্মেরই অনুসারী নয়। হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার অশুভ উদ্দেশ্যে তারা  ধর্মীয় উন্মাদনা তৈরি করে দাঙ্গা হাঙ্গামার সৃষ্টি করে। এসব অপতৎপরতা বন্ধে ইমাম,  আলেম-ওলামাসহ সকল ধর্মীয় নেতৃবৃন্দকে নিজ নিজ অবস্থান থেকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মাদারীপুর জেলার  সম্মানিত জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, ধর্মীয় নেতৃবৃন্দ এবং সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন,  দেশের মানুষের মাঝে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে দেশের প্রতিটি জেলায় আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। ভবিষ্যতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আন্তঃধর্মীয়  সংলাপের আয়োজন করা হবে।  এ বিষয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইতোমধ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী বলেন,  প্রাক প্রাথমিক পর্যায়ে শিশুদের মধ্যে নৈতিকতা ও অন্য ধর্মের প্রতি সম্মান প্রদর্শন বিষয়ে সচেতনতা তৈরি করার লক্ষ্যে মসজিদ, মন্দির ও প্যাগোডাভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের  শিক্ষক ও শিক্ষার্থীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ ও শিক্ষা  প্রদান করা হবে।

 ফরিদুল হক খান বলেন, সকল ধর্মের ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে  জাতীয় পর্যায়ে আন্তঃধর্মীয় সংলাপের আয়োজন করা হবে।

 প্রতিমন্ত্রী বলেন, ধর্মের ওপর আঘাত আসলে প্রতিবাদ করার অধিকার সবার রয়েছে। কিন্তু  প্রাপ্ত তথ্য সঠিকভাবে যাচাই না করে কেবল গুজবের ওপর নির্ভর করে অন্য ধর্মের ওপর আঘাত হানাকে ইসলামসহ কোনো ধর্মই সমর্থন করে না। এ ধরনের কাজ ধর্ম,  সমাজ ও রাষ্ট্রবিরোধী।

 প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার বিষয়ে সকলকে আরো সতর্ক ও সাবধান থাকার আহ্বান জানান।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এর সভাপতিত্বে  আন্তঃধর্মীয় সংলাপে বিশেষ অতিথির  বক্তৃতা করেন  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুস সোবহান মিয়া, এমপি।

 এর পূর্বে  ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান শরীয়তপুর জেলা প্রশাসকের সভাকক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর আওতাধীন "ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ" শীর্ষক প্রকল্পের  উদ্যোগে আন্তঃধর্মীয় সংলাপ ও সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image