• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশিদের উদ্ধারে সহায়তা করছে সৌদি আরব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০১ পিএম
বাংলাদেশি নাগরিকও আছে
সুদানে সশস্ত্র সংঘাত চলছে

নিউজ ডেস্ক:   সংঘাতপূর্ণ সুদান থেকে বাংলাদেশিদের উদ্ধার করার কথা জানিয়েছে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা জানায়, সৌদি নৌবাহিনী ৯১ জনকে উদ্ধার করেছে যাদের মধ্যে বাংলাদেশি নাগরিকও আছে।

ক্ষমতার দ্বন্দ্বে গত ১৫ এপ্রিল থেকে সুদানে সশস্ত্র সংঘাত চলছে। সেনাবাহিনী ও আধা সামরিক বাহিনীর মধ্যে এই সংঘাতে এরই মধ্যে চার শতাধিক প্রাণহানির খবর পাওয়া গেছে।

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটে বলেছে, উদ্ধার করা ৯১ জনের মধ্যে ৬৬ জন ভ্রাতৃপ্রতিম রাষ্ট্রের নাগরিক। এদের মধ্যে কুয়েত, কাতার, সংযুক্ত আরব আমিরাত, মিসর, তিউনিসিয়া, পাকিস্তান, ভারত, বুলগেরিয়া, বাংলাদেশ, ফিলিপাইন, বুরকিনা ফাসো ও কানাডার কূটনীতিক ও আন্তর্জাতিক পর্যায়ের কর্মকর্তারাও আছেন।

এদিকে, চলমান সংঘর্ষের কারণে নাগরিকদের সুদান ভ্রমণে না যাওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশি নাগরিকদের আপাতত সুদান ভ্রমণ না করার পরামর্শ দেওয়া হয়।

গত সপ্তাহে সুদানের সামরিক বাহিনী ও আধা সামরিক বাহিনী আরএসএফের মধ্যে লড়াই শুরু হয়। এই সংঘাতে এক পক্ষের নেতৃত্বে আছেন সেনাপ্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান, অপর পক্ষের নেতৃত্বে আছেন আরএসএফের প্রধান জেনারেল মোহাম্মদ হামদান দাগালো ওরফে হেমেদতি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image