• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চলে গেলেন সাংবাদিক আবদুর রহমান খান 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫০ এএম
চলে গেলেন
সাংবাদিক আবদুর রহমান খান 

নিউজ ডেস্ক : জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আবদুর রহমান খান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রবীণ এ সাংবাদিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। আবদুর রহমান তিন সন্তানের জনক। তার স্ত্রী লুৎফর নাহার কয়েক বছর আগে মারা গেছেন।

সাংবাদিক আবদুর রহমান খানের পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে তিনি স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার বাদ যোহর জাতীয় প্রেস ক্লাবে তার জানাজা অনুষ্ঠিত হবে।

আবদুর রহমান খান বাংলাদেশ টাইমস, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, সাপ্তাহিক হলিউডেসহ দেশের বিভিন্ন সংবাদপত্রে কৃতিত্বের সঙ্গে সাংবাদিকতা করেছেন। সর্বশেষ তিনি রেডিও তেহরানের ঢাকা ব্যুরো প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

আবদুর রহমান খানের জন্ম বরিশালের বানারীপাড়ার চৌয়ারীপাড়ায় ১৯৫২ সালের ৩০ নভেম্বর। 

সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রিধারী আবদুর রহমান খান ১৯৮৩ সালে বাংলাদেশ টাইমস দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পরে ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের প্রধান প্রতিবেদক ছিলেন।

বিগত বিএনপি সরকারের আমলে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। কবি আবদুর রহমান খান জাতীয় প্রেস ক্লাবে কবিদের সংগঠন ‘কবিতাপত্রের’ সভাপতি ছিলেন। তিনি জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটিতে সিনিয়র সহ-সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শোক সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image