• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গৌরীপুরে কমিউনিটি ক্লিনিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিতরণের অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩২ পিএম
কমিউনিটি ক্লিনিকে অভিযোগ
মেয়াদোত্তীর্ণ ওষুধ বিতরণ

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুরে একটি কমিউনিটি ক্লিনিকে সেবাগ্রহীতাদের মাঝে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিতরণ ও সেবাগ্রহীতাদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২২আগস্ট) দুপুরে উপজেলার রামগোপালপুর ইউনিয়নের তেরশিরা কমিউনিটি ক্লিনিকে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, তেরশিরা কমিউনিটি ক্লিনিকে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) দায়িত্বে আছেন মোস্তাফিজুর রহমান আকন্দ সাগর। সোমবার গ্রামের সেবাগ্রহীতারা চিকিৎসাসেবা নেয়ার জন্য ক্লিনিকে আসলে সাগর তাদের শারীরিক সমস্যা ও অসুস্থতার বিবরণ শোনে ওষুধ বিতরণ করেন। কিন্ত ওষুধগুলো মেয়াদোত্তীর্ণ থাকায় সেবাগ্রহীতরা বিষয়টি সাগরতে অবহিত করলে হট্টগোল শুরু হয়। খবর পেয়ে স্থানীয়রা ছুটে আসার পর  সেবাগ্রহীতারা বিক্ষুব্ধ হয়ে উঠলে সাগর ঘটনাস্থল থেকে চলে যায়।

স্থানীয় বাসিন্দা ঈসমাইল হোসেন বলেন, আমি শারীরিক সমস্যা নিয়ে ক্লিনিকে ওষুধের জন্য গেলে আমাকে মেয়াদোত্তীর্ণ ওষুধ দেয়া হয়। পরে বিষয়টি সাগরকে অবহিত করলে তিনি ওষুধ পরিবর্তন করে দেয়। পরে আমি খোঁজ নিয়ে দেখি অন্যান্য সেবাগ্রহীতাদেরও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিতরণ করা হয়। ওষুধগুলোর মেয়াদ কয়েক মাস আগেই শেষ হয়ে গেছে।

সিএইচসিপি মোস্তাফিজুর রহমান আকন্দ সাগর বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ আমি বিতরণ করিনি। এটি একটি ষড়যন্ত্র। এ ওষুধ কিভাবে আসল তা বুঝতে পারছিনা। রোগী প্রতি ৫টাকা নেয়ার কমিটির একটি রেজুলেশন আছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল আহমেদ নাসের বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিতরণের খবর পাওয়ার পর  ঘটনা তদন্ত করতে প্রতিনিধি পাঠিয়েছি। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিতরণ করার কোন সুযোগ নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image