• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আটোয়ারীতে বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৮ পিএম
বিষ স্প্রে করে
ক্ষেত নষ্ট করার অভিযোগ 

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে এক কৃষকের জমিতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ৬০শতক আমন রোপা এবং ৬৫ শতক ঠাকুরী কলাই ক্ষেত নষ্ট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আমন ধানের রোপা ও ঠাকুরী কলাই ক্ষেত নষ্ট হওয়ায় দিশেহারা ওই জমির কৃষক দীলিপ চন্দ্র পাল। উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের আলোয়াখোয়া (ঢাডিয়া ভিটা) গ্রামে এ ঘটনা ঘটে।

আটোয়ারী থানায় অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত চাষী দীলিপ চন্দ্র পাল। দীলিপ চন্দ্র পাল বলেন, আমার পৈত্রিক ও ভোগ দখলীয় সম্পত্তি আমার প্রতিবেশী  মৃত বীরেন্দ্র নাথ পালের পুত্র খগেন চন্দ্র পাল দীর্ঘদিন হতে  অবৈধ পন্থায় দখল করার চেষ্টা করছে।  এই জমি নিয়ে আদালতে মামলাও হয়েছে। বিজ্ঞ আদালতে মামলার রায় আমার পক্ষে পেয়েছি। তার পরেও খগেন চন্দ্র পাল থেমে নেই। গত ২০১৮ সালে ওই জমিতে মরিচের আবাদ করেছিলাম, ফলন্ত মরিচের ক্ষেত জঙ্গলমারা বিষ প্রয়োগ করে নষ্ট করে দিয়েছিল। এবারও রাতের আঁধারে আমন রোপা ও ঠাকুরী কলাই ক্ষেত জঙ্গলমারা বিষ স্প্রে করে জ¦ালিয়ে দিয়েছে। এতে আমার প্রায় ৮০ হাজার টাকার ক্ষতি করেছে।

এব্যাপারে  প্রতিপক্ষ খগেন চন্দ্র পাল বলেন, আমার বিরুদ্ধে তাদের অভিযোগ সম্পুর্ণ মিথ্যা এবং ষড়যন্ত্রমুলক। উপজেলা কৃষি অফিসার মোছাঃ নুরজাহান খাতুন বলেন, বিষয়টি জেনেছি এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা ক্ষতিগ্রস্ত ক্ষেত পরিদর্শন করেছেন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image