• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে বৃষ্টি চেয়ে নামাজের সময় গুঁড়ি গুঁড়ি রহমতের বৃষ্টি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
ময়মনসিংহে বৃষ্টি চেয়ে
নামাজের সময় গুঁড়ি গুঁড়ি রহমতের বৃষ্টি 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :  তীব্র তাপদাহের কারণে রহমতের বৃষ্টির জন্য ময়মনসিংহ আঞ্জুমান ঈদগাহ মাঠে ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। নামাজের পর পরই সামান্য গুঁড়ি গুঁড়ি  রহমতের বৃষ্টি শুরু হয়।

বৃহস্পতিবার সকালে আঞ্জুমান ঈদগাহ মাঠে ইস্তিসকার নামাজের আয়োজন করে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী।

ইত্তেফাকুল ওলামা নেতৃবৃন্দ জানান, দেশব্যাপী চলমান দীর্ঘ অনাবৃষ্টি ও তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত, সংকটাপন্ন প্রাণীকূল। এ অবস্থায় আল্লাহর রহমত ও বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টায় বৃষ্টির জন্য নামাজের আহ্বান করে বুধবার মাইকে ময়মনসিংহে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার শুরু হয়। নির্ধারিত সময়ের মধ্যে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লীসহ ওলামা - হযরতগণ  আঞ্জুমান ঈদগাহ মাঠে উপস্থিত হন।নামাজের আগে দীর্ঘ বয়ান হয়। দুই রাকাত নামাজ শেষে দোয়া পরিচালনা করেন ময়মনসিংহের চরপাড়া জামিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা মোঃ আনোয়ারুল হক। দোয়ায় বৃষ্টির জন্য মহান আল্লাহর করুণা চেয়ে মুসুল্লিরা আহাজারি করেন। নামাজ ও দোয়া চলার সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে শুরু করে।

এসময় আঞ্জুমান ঈদগাহ মাঠের ইমাম এবং আঞ্জুমান ঈদগাহ মসজিদের ইমাম ও খতীব মুফতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এই তীব্র গরমে আল্লাহ তায়ালার করুণা ছাড়া বৃষ্টির সম্ভাবনা নেই। নামাজ ও দোয়ার মাধ্যমে আল্লার কাছে করুণা হিসেবে বৃষ্টি চাওয়া হয়েছে। বৃষ্টি নাহলে মানুষ ও প্রাণিকূল চরম সঙ্কটে পড়বে।’

তিনি আরও জানান, নামাজের পর পরই সামান্য গুঁড়ি গুঁড়ি রহমতের বৃষ্টি শুরু হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image