• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভুল না করে খেসারত দিতে হচ্ছে চিকিৎসক কে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৪২ পিএম
আল-আমিন
বক্তব্য রাখছেন চিকিৎসক ডা. আলী জাহির আল-আমিন

সুমন দত্ত: ভুল না করে সামাজিকভাবে ভুলের খেসারত দিতে হচ্ছে সদ্য বিএমডিসি কর্তৃক চিকিৎসা সনদ স্থগিত হওয়া ডা.আলী জাহির আল-আমিন কে। 

সম্প্রতি মিডিয়াতে আনা তার বিরুদ্ধে অভিযোগ সমূহ বানোয়াট ও মিথ্যা দাবি করেন তিনি। ২২ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে  এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ওই ঘটনার সঙ্গে যুক্ত অন্য চিকিৎসকরা। তাদের উপস্থিতিতে ডা. আলী জাহির আল-আমিন বলেন, আমার বিরুদ্ধে মোমেনা হক মুন নামে এক নারী ভুল চিকিৎসার অভিযোগ আনেন। যা সত্য নয়। 

তিনি বলেন, রোগীর কানের কাছে একটি টিউমার হয়েছিল। আগে অন্য চিকিৎসক দিয়ে তিনি একবার অপারেশন  করিয়েছিলেন। আমার কাছে দ্বিতীয়বার অপারেশন করতে আসেন। কারণ সেই টিউমারটি তার কানের কাছে আবার তৈরি হয়। এসময় তার মৌখিক সম্মতি নিয়ে অপারেশন করা হয়। তার পরিবারের পক্ষ থেকে তার স্বামী অপারেশনের আগে স্বাক্ষর করে সম্মতি দেন। অপারেশন সাকসেসফুল হয়। তার মুখ বেকে যায়নি। এখন তিনি সব জায়গায় বলে বেড়াচ্ছেন আমার অপারেশন ঠিক হয়নি। মুখ বেকে গেছে। যা আদৌ সত্য নয়। মিডিয়া আবেগ প্রবণ হয়ে আমার বিরুদ্ধে এক তরফা রিপোর্ট পেশ করেছে। 

বিএমডিসি আমার বিষয়ে কয়েকটি কমিটি গঠন করে। তার মধ্যে ডাক্তারদের যে কমিটি আমাকে দোষী সাব্যস্ত করেছে তার সঙ্গে আমাকে কথা বলতে দেয়া হয়নি। তারা রোগীর সঙ্গেও কথা বলেনি বলে আমি জানতে পারি।

 আমার সঙ্গে ও রোগীর সঙ্গে বিএমডিসির ডিসিপ্লিনারি কমিটি শুধু কথা বলেছে। আমি মনে করি আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। প্রকৃত ঘটনা জানার জন্য তিনি আজকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন বলে জানান।

তিনি আরো বলেন, আজ মিডিয়াতে আমার বিরুদ্ধে খবর হওয়ায় সবাই আমাকে সান্ত্বনা দিচ্ছেন। কাজ করলে ভুল হবে এমন কথা শোনাচ্ছেন। অথচ আমি এমন কিছুই করিনি। আমি আদালতের গিয়েছি বিষয়টি নিয়ে। আমি আশাবাদী সেখানে ন্যায় বিচার পাব। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image