• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

১৫ দিন ধরে বন্ধ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৭ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১১ এএম
সিসিইউতে সেবা কার্যক্রম চালু রয়েছে
মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ

নিউজ ডেস্ক:  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গ্যাস আউটলেট ও অক্সিজেন সঞ্চালনে সৃষ্ট সমস্যার কারণে গত ১১ মার্চ থেকে হাসপাতালের ১০ শয্যাবিশিষ্ট আইসিইউ বন্ধ রাখা রয়েছে। ১৫ দিন ধরে (আইসিইউ) কার্যক্রম বন্ধ থাকায় ভোগান্তির শেষ নেই চিকিৎসা নিতে আসা রোগীদের।

নাম প্রকাশ না করার শর্তে রংপুর মেডিকেলকলেজ হাসপাতালের আইসিইউতে কর্মরত একজন স্টাফ জানান, গত ১১ মার্চ রাতে আকস্মিকভাবে আইসিইউয়ের অক্সিজেন লিকেজ থেকে একটি ফ্যানে আগুন ধরেছিল। ওই ঘটনার পর সেখান থেকে মুমূর্ষু রোগীদের বিভিন্ন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সেদিন রাত থেকেই আইসিইউ বন্ধ রয়েছে। তবে সিসিইউতে সেবা কার্যক্রম চালু রয়েছে।

এদিকে আইসিইউ সেবা বন্ধ থাকায় গত ২৩ মার্চ হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন এক সাংবাদিকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন পীরগঞ্জের সাংবাদিক শাহ মো. সাদা মিয়া। তিনি বলেন, গত বুধবার পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোকছেদ আলী সরকার সন্ধ্যায় অসুস্থ হলে প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে তাকে রাত ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু আইসিইউ বন্ধ থাকায় লাইফ সাপোর্টে নেওয়া সম্ভব হয়নি। পরে সিসিইউতে তার মৃত্যু হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউয়ের রেজিস্ট্রার ডা. জামাল উদ্দিন মিন্টু জানান, ২০১২ সালের ১০ নভেম্বর রংপুরে ১০ শয্যাবিশিষ্ট এই ইউনিটর যাত্রা শুরু হয়। গ্যাস লাইন পুরানো হওয়ায় মাঝে মাঝে গ্যাস আউটলেট ও অক্সিজেন সঞ্চালনে ক্রুটি দেখা দেয়। সমস্যা সমাধানে আইসিইউ বন্ধ রেখে ক্রুটি সারানোর কাজ চলছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক রেজাউল করিম তিনি বলেন, আইসিইউ সেবা চালু করতে কাজ চলছে। আইসিইউয়ের অক্সিজেন সঞ্চালনে ক্রটি দেখা দেওয়ায় সাময়িক তা বন্ধ রয়েছে। সমস্যা সমাধানে গণপূর্ত বিভাগের সঙ্গে কথা হয়েছে। তারা আইসিইউর ১০টি বেডের ৫০টি আউটলেটে অক্সিজেন সঞ্চালনে সৃষ্ট ক্রটি সমাধানে কাজ করছে। আগামী সপ্তাহের মধ্যে আইসিইউ ইউনিটটি চালু করা সম্ভব হবে।

ঢাকানিউজ২৪.কম /

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image