• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইউক্রেন হামলার মাধ্যমেই রুশ আগ্রাসনের শুরু: জেলেনস্কি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪০ এএম
ইউক্রেন হামলার মাধ্যমেই রুশ আগ্রাসনের শুরু
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

ডেস্ক রিপোর্টার: ইউক্রেনে হামলার মধ্য দিয়েই রুশ আগ্রাসনের শুরু। এরপর বিশ্বের অন্য দেশগুলোতে রাশিয়ার এমন অভিযান চলবে বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বিবিসি'র এক প্রতিবদনে এমনটি জানানো হয়।

দেশটির দক্ষিণাঞ্চল দখলের মাধ্যমে রাশিয়া মলদোভার বিচ্ছিন্নতাবাদী অঞ্চলকে সহায়তা করবে-রুশ এক কমান্ডারের এমন ঘোষণার জেরে এই মন্তব্য করেন জেলেনস্কি। রুশ কমান্ডারের এমন মন্তব্যের জন্য মস্কোর রাষ্ট্রদূতকে তলব করেছে মলদোভা।

দুই দেশের সংঘাতে ইউক্রেন সুনিশ্চিতভাবেই জয়লাভ করবে বলে জানিয়েছে কিয়েভ। অবরুদ্ধ মারিওপোল থেকে মানবিক করিডোরের মাধ্যমে শনিবার বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার ব্যাপারে আশা কথা জানিয়েছে দেশটি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধে আলোচনার জন্য মঙ্গলবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকে বসবেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

২০ দেশের অংশগ্রহণে আগামী সপ্তাহে এক প্রতিরক্ষা বৈঠক আয়োজনের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে হারকিভে অস্ত্র গুদাম দখলে নেয়ার দাবি করেছে মস্কো। এছাড়াও প্রথমবারের মত ইউক্রেনের বন্দরে রুশ যুদ্ধজাহাজ মস্কোভা ডুবিতে এক নাবিকের মৃত্যু ও ২৭ জনের নিখোঁজ থাকার কথা স্বীকার করেছে মস্কো।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ব্রিটিশ বাহিনী অংশ নিচ্ছে বলে আবারও দাবি করেছে রাশিয়া। তৃতীয় বিশ্বযুদ্ধ এড়াতে ন্যাটোর সঙ্গে রাশিয়ার সরাসরি সংঘাতে জড়ানোর বিষয় নাকচ করেছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image