• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সিলেটের সাংবাদিক ওসমানী হত‍্যায় ৬জনের যাবজ্জীবন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৫ পিএম
সাংবাদিক ওসমানী হত‍্যায় ৬জনের যাবজ্জীবন
সাংবাদিক ফতেহ ওসমানী

নিউজ ডেস্ক : সিলেটের সাংবাদিক ফতেহ ওসমানী হত্যা মামলায় ছয় আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা; অনাদায়ে আরও ছয় মাসের করে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বেলা ১১টার দিকে সিলেটের বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জৈন্তাপুর থানার আদর্শগ্রামের বাসিন্দা মো. কাশেম আলী, সাদ্দাম, সুমন, স্বপন, রাসেল ও শাহ আলম। এদের মধ্যে কাশেম ছাড়া বাকিরা পলাতক।

সিলেট বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মো. মফুর আলী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৮ এপ্রিল রাতে সাংবাদিক ফতেহ ওসমানী তার বন্ধু আব্দুল মালেককে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। রাত সাড়ে ১১টার দিকে নগরীর শাহী ঈদগাহস্থ শাহ মীর (রহ.) মাজারের সামনের রাস্তায় পৌঁছালে ছিনতাইকারীদের কবলে পড়েন তারা। এ সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে দুজনেই গুরুতর আহত হন। পরে ২৮ এপ্রিল রাতে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফতেহ ওসমানী।

এ ঘটনায় নিহত ফতেহ ওসমানীর ছোট ভাই আল-ফরহাদ মতিন বাদী হয়ে সাদ্দাম ওরফে টাইগার সাদ্দাম ও কাশেমের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮/১০ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আদালত আজ এ রায় দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image