• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাড়া ফেলেছে মোকাম আলী খানের পদ্মাসেতুর গান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৫ পিএম
মোকাম আলী খানের পদ্মাসেতুর গান
মোকাম আলী খানের পদ্মাসেতুর গান

জাকির হোসেন আজাদী: পদ্মা সেতুর বিজয়গাঁথা/ ইতিহাসে বিস্ময়/ শেখ হাসিনা দেখিয়ে দিলেন - কেমন করে এগিয়ে যেতে হয়'- এ রকম অসাধারণ কথা সমৃদ্ধ গানটি লিখেছেন খ‍্যাতিমান গীতিকার মোকাম আলী খান।  যা ইতিমধ্যে বিটিভিতে বিভিন্ন সময় প্রচার হওয়ার কারনে ব‍্যাপক সাড়া ফেলেছে সবার মাঝে। প্রশংসা আসছে সর্বোমহল থেকে।

উল্লেখ্য যে, আগামী ২৫ জুন উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। এ নিয়ে চলছে নানা আয়োজন। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)  'পদ্মা সেতু' শিরোনামের গানটি নিয়মিত প্রচার করছে। গানটি শুনে সবাই উচ্ছসিত।

অসাধারণ  কথা সমৃদ্ধ গানটি লিখেছেন খ‍্যাতিমান গীতিকার মোকাম আলী খান। সুর ও সংগীত পরিচালনা করেছেন প্রখ‍্যাত সুরকার মিল্টন খন্দকার। গানটিতে কণ্ঠ দিয়েছেন সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, কিশোর, কোনাল, রাজীব, সাব্বির জামান ও ঝিলিক।

গানটি যে সবার মাঝে ব‍্যাপক সাড়া ফেলেছে।  উচ্ছসিত করছে। তা আঁচ করা যায় গত পরশু বিটিভি সদর দপ্তরে গিয়ে। এই গানের রচয়িতা মোকাম আলী খান ও আমি বিটিভি মহাপরিচালকের সঙ্গে দেখা করতে গেলে মহাপরিচালক নিজেই গানটির ভূয়সী প্রশংসা করেন। তাছাড়া বিটিভির বিভিন্ন বিভাগে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ হলে সবাই খুব প্রশংসা করেন গানটির। বিটিভি রেকর্ড রুমের অনেকেই দৌড়ে এসে বলেন, " আপনিই কি সেই মোকাম আলী খান?" এমন দৃশ‍্যের অবতারণা হয় বিটিভি ক‍্যাণ্টিনেসহ আরও অনেক যায়গায়।

গানটি প্রসঙ্গে খ‍্যাতিমান গীতিকার মোকাম আলী খান বলেন, আমি মনে করি আমার জীবনের সেরা গান হয়েছে এটি। দেশের মানুষকে গানটি উচ্ছসিত উদ্বেলিত করছে। গানটি পদ্মা সেতু খুলে দেওয়ার আনন্দে নতুন মাত্রা যোগ করায় আমি গর্বিত উজ্জীবিত।

গানটির সুর ও সঙ্গীত পরিচালক দেশের প্রখ‍্যাত সুরকার মিলটন খন্দকার বলেন, আমি খুব আশাবাদী ছিলাম গানটি নিয়ে। আমরা একটি অসাধারণ কাজ করেছি। কাজটি করে আমি তৃপ্ত। আমি উৎফুল‍্য গানটি সবার ভালো লাগায়। আশা করছি গানটি সবার মুখে মুখে অচিরেই মুহুর্মুহু ধবনিত প্রতিধ্বনিত হবে। আনন্দের ঢেউ খেলে যাবে দেশবাসী সবার মাঝে।

গানটি প্রসঙ্গে শিল্পী আঁখি আলমগীর বলেন, 'পদ্মা সেতু একটি স্বপ্নের নাম। স্বপ্ন এখন বাস্তব হয়ে ধরা দিয়েছে। এই সেতুর সঙ্গে জড়িয়ে আছে আবেগ-অনুভূতি। গানটি শ্রোতাদের ভালো লাগায় নিজেকে ধন‍্য মনে করছি।"

গীতিকার মোকাম আলী খান পদ্মা সেতু নিয়ে আরও একটি গান লিখেছেন। সে গানটির শুরুর কথাগুলো হলো, ‘পদ্মার ওপর পদ্মা সেতু/এখন তো আর মুখের গল্প নয়/গৌরবের এই পদ্মা সেতু/শেখ হাসিনার আরও একটি নতুন পরিচয়’।

এই গানটিও সুর করেছেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন খ‍্যাতিমান সঙ্গীত পরিচালক মিলটন খন্দকার। গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী। প্রথম গানটির মতো এই গানটিও ব‍্যাপক সাড়া ফেলবে তার ইঙ্গিত দিয়েছেন মিলটন খন্দকার নিজেই।

ঢাকানিউজ২৪.কম / জাকির হোসেন আজাদী/কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image