• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৃষ্টির কারণে হারল বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৫৭ এএম
হারল বাংলাদেশ
২৮ রানে জয় অস্ট্রেলিয়ার

নিউজ ডেস্ক : অ্যান্টিগায় বৃষ্টির কারণে ম্যাচটি আর পরিচালনা করা সম্ভব নয়। যার ফলে বাংলাদেশের বিপক্ষে বৃষ্টি আইনে ২৮ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসে দ্বিতীয় দফায় বৃষ্টি শুরু হয় যখন, তখনই ধারণা করা হচ্ছিল ম্যাচটি বাংলাদেশের নাগালেই বাইরে চলে গেছে। আর হয়েছেও তাই। বৃষ্টির কারণে আর খেলা মাঠে গড়ায়নি। যার ফলে ২৮ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। 

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪০ রানের পুঁজি পায় বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ রান আসে অধিনায়ক শান্তর (৪১ রান) ব্যাট থেকে। তাওহীদ হৃদয় করেন ৪০ রান। এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখী হয়ে খেলতে থাকে অস্ট্রেলিয়ার দুই ওপেনার হেড ও ওয়ার্নার। মাঝে একবার বৃষ্টির জন্য খেলা বন্ধ হলেও তখনও এগিয়ে ছিল অজিরা। 

বৃষ্টির পর খেলা শুরু হলে রিশাদের ঘূর্ণিতে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। প্রথম হেডকে বোল্ড করেন এই লেগ স্পিনার। এরপরের ওভারে অজি অধিনায়ক মার্শকেও তুলে নেন তিনি। 

এরপর অবশ্য আর সুযোগ দেয়নি । ওয়ার্নার ও ম্যাক্সওয়েল পেটাতে থাকে মোস্তাফিজ-রিশাদদের। এরই মাঝে দলীয় ১০০ রান পূরণ হলে নামে বৃষ্টি। আর এই বৃষ্টিতেই জয় পায় অজিরা। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে সপ্তম এবং অস্ট্রেলিয়ার দ্বিতীয় বোলার হিসেবে এই কীর্তি গড়লেন কামিন্স। অস্ট্রেলিয়ার প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন ব্রেট লি। ২০০৭ সালে এই বাংলাদেশের বিপক্ষেই হ্যাটট্রিকের দেখা পেয়েছেন তিনি।

প্যাট কামিন্স প্রথম হ্যাটট্রিক তুলে নিয়েছেন আজ। প্রথমে মাহমুদউল্লাহকে বোল্ড করেন তিনি। তার পরের বলেই মেহেদি হাসানকে তুলে নেন অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টেস্ট অধিনায়ক। আর ২০তম ওভারের প্রথম বলে হৃদয়কে তুলে নিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন কামিন্স। হ্যাটট্রিককের কারণে ম্যাচসেরাও হয়েছে কামিন্স। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image