• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ব্যাপক উন্নয়নের কাজ চলমান : স্পিকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৪১ পিএম
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ব্যাপক উন্নয়ন চলমান
জাতীয় সংসদের স্পিকার ও রংপুর -৬ আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী

পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর : জাতীয় সংসদের স্পিকার ও রংপুর -৬ (পীরগঞ্জ) আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশে ব্যাপক উন্নয়নের কাজ চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নে আমাদের উন্নয়ন কাজ চলমান রয়েছে । আমরা আমাদের মা বোনেরা নিজেরা যাতে প্রশিক্ষন গ্রহন করে  নিজেরা যেন কিছু অর্থ উপার্জন করতে পারে,  কিছু টাকা পয়সা তারা রোজগার করতে পারে, যাতে তাদের মাঝে কিছু টাকা পয়সা থাকলে নিজেদের যেন উন্নয়ন হয় তাদের ছেলে মেয়েদের জন্য তারা যেন সে টাকা খরচ করতে পারে । সে লক্ষে আমরা আপনাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করছি । আমাদের আরও টাকা বরাদ্দ আছে । সাড়ে ১২ লাখ টাকা দিয়ে আমরা ইতিমধ্যে আরও  সেলাই মেশিন ক্রয়ের প্রক্রিয়া চালু রেখেছি । আমরা প্রতিটি ইউনিয়নে এ ভাবে মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করব ।

মঙ্গলবার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ঝাড়বিশলা হায়াতুল উলুম মাদ্রাসা মাঠে চৈত্রকোল ও ভেন্ডাবাড়ী ইউনিয়নের কিছু সংখ্যক মহিলা ও শিক্ষার্থীনীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে স্পিকার এ কথা গুলি বলেন ।

স্পিকার তার বক্তব্যে আরও বলেন, শিক্ষাথী তারা যেন নিয়মিত ও সহযে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে পারে এ জন্য তাদের মাঝে ৫০টি করে ১শ’ টি বাইসাইকেল বিতরণ করছি । সারা পীরগঞ্জের প্রতিটি ইউনিয়নে ৫০ জন করে মেয়ে এ বাইসাইকেল পাবে ।

এ ছাড়া হুইল চেয়ার ও কৃষি উপকরনের মধ্যে স্প্রে মেশিনও বিতরণ করা হচ্ছে । এ বিতরন কার্য্যক্রম ছাড়াও সমস্থ পীরগঞ্জে উন্নয়ন কার্য্যক্রম চলমান আছে । সাধক কবি হায়াত মামুদ এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এখানে একটা কমপ্রেক্স নির্মানের উদ্যেগ আমরা গ্রহন করেছি । আমরা অল্প সময়ে সে কাজটি সম্পন্ন করতে পারব । আমি যে ইউনিয়নেই যাইনা কেন,  প্রধানমন্ত্রীর উন্নয়নের ছোঁয়া আপনারা সেখানে দেখতে পাবেন ।

কারন এ সব আমার নির্বাচনী অঙ্গিকার ও প্রতিশ্রতি ছিল । এছাড়া জেলা পরিষদ থেকে আমার নামে যে ১ কোটি টাকা বরাদ্ধ এসেছে, সে টাকা দিয়ে ভেন্ডাবাড়ীতে  মহিলাদের ্জন্য একটি বহুমুখী মাল্টিপারপাস প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করব । যাতে করে এ এলাকার মহিলারা এ প্রশিক্ষন কেন্দ্রে গিয়ে বিভিন্ন প্রশিক্ষন গ্রহন করতে পারেন ।

পীরগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা এর সভাপতিত্বে অনুষ্টানে আরও বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপঝেরা আ’লীগের সাধারন সম্পাদক পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, চৈত্রকোল ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোঃ আরিফুজ্জামান, ভেন্ডাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ছাদেকুল ইসলাম প্রমুখ ।

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান/কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image