• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুচ্ছ প্রক্রিয়ার বিপক্ষে অনড় ইবি শিক্ষক সমিতি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৩ পিএম
গুচ্ছ প্রক্রিয়ার বিপক্ষে অনড়
ইবি শিক্ষক সমিতি 

আহমাদ গালিব, ইবি প্রতিনিধি : ভর্তি প্রক্রিয়ায় গুচ্ছ পদ্ধতিতে অংশগ্রহন না করতে অনড় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। স্নাতক পর্যায়ে গুচ্ছ ভর্তি প্রক্রিয়ায় না গিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষা গ্রহনের পক্ষে মত প্রকাশ করেন তারা। রবিবার (২৬ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। এর আগে গত (১১ ফেব্রুয়ারি) এক কার্যনির্বাহী সভায় একই সিদ্ধান্ত নিয়েছিল সমিতি। 

রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়েছে। এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার লিখিত বক্তব্য পাঠ করেন। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, অধিকতর সহজ ও নির্বিঘ্নে হবে এমন প্রত্যাশায় ইসলামী বিশ্ববিদ্যালয় সমন্বিত প্রকৃয়ায় অংশগ্রহন করে। কিন্ত সমন্বয়হীনতা ও দীর্ঘসূত্রিতা এ প্রক্রিয়াকে আরো জটিল করে তুলেছে। 
পরবর্তিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে আবারও শর্ত সাপেক্ষে গুচ্ছে অংশগ্রহন করলে এই জটিলতা ও দীর্ঘসূত্রিতা আরো বহুগুণে বৃদ্ধি হয়েছে। এখন সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত সমন্বিত ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহন না করা।

এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য  শিক্ষকদের সমন্বিত সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে বলেছিলেন। আমাদের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার না যেতে অনড় রয়েছে।

এর আগে বেলা ১১টায় কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, সহ-সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, কোষাধ্যক্ষ ড. আবদুল্লাহ-আল-মাসুদ সহ অন্যান্য কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image