• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩০ পিএম;
স্নাতক , স্নাতকোত্তর,  পরীক্ষা শুরু
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

পারভেজ ইসলাম রংপুর প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে স্থগিত হওয়া অসমাপ্ত পরীক্ষা আগামী ১২ হতে ২২ আগস্ট ২০২১ তারিখের মধ্যে অনলাইনে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (০৫ আগস্ট, ২০২১) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৩২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা শুরু হয়ে করোনা মহামারীর কারণে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সরকারি নির্দেশে যে সকল পরীক্ষা স্থগিত করা হয়েছিল শুধুমাত্র সেসকল অসমাপ্ত পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি অবিলম্বে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনাসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ সভায় অনলাইনে অংশগ্রহণ করেন। এছাড়া বহি:সদস্য হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কিউ এম মাহবুব এবং একই বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন এই সভায় অংশ নেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারনে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে চলমান পরীক্ষা স্থগিত করা হয়। সেই সকল স্থগিতকৃত পরীক্ষা ৪ জুলাই হতে অনলাইনে গ্রহণের জন্য গত ২৪ জুন অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু দেশে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সরকারী নির্দেশনা তথা কঠোর লকডাউন পরিস্থিতির কারণে অনুষ্ঠিতব্য এসব পরীক্ষা ০৩ জুলাই, ২০২১ তারিখে দ্বিতীয় দফায় স্থগিত করা হয়েছিল।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image