• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পাবনায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
পাবনায় শতাধিক
অবৈধ স্থাপনা উচ্ছেদ

মাসুদ রানা , পাবনা প্রতিনিধি : প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে পাবনা শহরের ফুটপাত দখল করে গড়ে ওঠা দোকান পাট ভেঙে গুড়িয়ে দিয়েছে।রোববার (০৮ জানুয়ারি) দুপুরে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোড ও সরকারি এডওয়ার্ড কলেজ রোডে এ অভিযান চালানো হয়।

পাবনা জেলা প্রশাসন, পাবনা সড়ক ও জনপথ বিভাগ এবং পাবনা পৌরসভা যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়।

ক্ষতিগ্রস্থ বেশ কয়েকজন দাবি করেন যে, তাদের না জানিয়ে, কোনো নোটিশ না দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়ির কিছু অংশ ভেঙ্গে দিয়েছে প্রশাসন। তাদের দাবি জমির পরিমাপ ঠিক হয়নি। সময় চাইলেও তাদের তা দেয়া হয়নি।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত বলেন, এর আগে কয়েকবার জমি পরিমাপ করে লাল চিহ্নিত করা হয়েছে। দখলদারদের কয়েকবার করে নোটিশ করে জানানোও হয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের সাথে মতবিনিময়ও করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট একাধিকবার এসে তাদের জানিয়েছেন। অনেকে নিজ দায়িত্ব তাদের স্থাপনা সরিয়ে নিয়েছে। যারা সরিয়ে নেননি তাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রোববার শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। এটি চলমান থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image