• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আসামের মুখ্যমন্ত্রী ও গভর্নর সকাশে হাছান মাহমুদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩৩ পিএম
ত্রিপুরা ও আসাম সফররত মন্ত্রী গতকাল প্রথমে মুখ্যমন্ত্রীর দপ্তরে ও পরে গভর্নরের 'রাজ ভবনে' তাদের ?
ত্রিপুরা ও আসাম সফররত মন্ত্রী হাছান মাহমুদ

নিউজ ডেস্ক:   ভারতের আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা ও গভর্নর জগদীশ মুখী’র সাথে বৈঠক করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তারা আসামের সাথে বাংলাদেশের সংস্কৃতি ও বাণিজ্য সম্পর্ক এবং সড়ক, রেল, নৌ ও বিমান যোগাযোগ উন্নয়ন নিয়ে ফলপ্রসূ আলোচনা করেছেন।

ত্রিপুরা ও আসাম সফররত মন্ত্রী গতকাল প্রথমে মুখ্যমন্ত্রীর দপ্তরে ও পরে গভর্নরের 'রাজ ভবনে' তাদের সাথে পৃথক সাক্ষাতে মিলিত হন।

অধ্যাপক জগদীশ মুখী ও ড. হাছান মাহমুদ বাংলাদেশের সাথে আসামের ঘনিষ্ঠতর সম্পর্কের লক্ষ্যে পারস্পরিক যাতায়াত, সাংস্কৃতিক কর্মকাণ্ড ও বাণিজ্য উন্নয়নে আলোচনা করেন। একইসাথে তারা ক্রমবর্ধমান শিল্পায়ন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের উপর গুরুত্বারোপ করেন।

এর আগে তথ্যমন্ত্রী আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার সাথে বৈঠক করেন। বৈঠকে নৌপথে বাণিজ্য সুগম করতে নাব্যতাসহ চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি এবং পর্যটন প্রসারে ঢাকা-গুয়াহাটি সরাসরি বিমান চলাচল পুণরায় চালু করা এবং গুয়াহাটি থেকে আগরতলা হয়ে কক্সবাজার বিমান চলাচল শুরু বিষয়ে গুরুত্বের সাথে আলোচনা হয়।

বাংলাদেশ ও আসামের জনযোগাযোগ উন্নয়নে আসামের রেলপথ নেটওয়ার্কের সাথে বাংলাদেশের সংযোগ সাধন ও সড়ক যোগাযোগ উন্নয়ন নিয়েও বৈঠকে আলোচনা হয়। তারা স্থল বন্দরগুলোকে আরো কার্যকরী করতে অবকাঠামোগত সংস্কার এবং পণ্য আমদানি-রপ্তানি বিধি যুগোপযোগী করতে একমত পোষণ করেন।

এসময় মুখ্যমন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ১৫ মুক্তিযোদ্ধাকে আসাম রাজ্য সরকার বিশেষ সংবর্ধনার জন্য আমন্ত্রণ জানাবে বলে জানান।

বাংলাদেশের সংসদ সদস্য মমতাজ বেগম ও সাইমুম সারওয়ার কমল, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন, দিল্লিতে নিযুক্ত উপহাইকমিশনার নূরাল ইসলাম এবং গুয়াহাটির সহকারী হাইকমিশনার ড. শাহ মোহাম্মদ তানভীর মনসুর এসময় উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image