• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপির গণসমাবেশ শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৬ এএম
ঢাকা বিভাগীয়
বিএনপির গণসমাবেশ শুরু

নিউজ ডেস্ক : চলছে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ। নির্ধারিত সময় বেলা ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ৪৫ মিনিট আগেই আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ সমাবেশ।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল সোয়া ১০টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গণসমাবেশ শুরু হয়।

বিগত নয়টি গণসমাবেশের মতো ঢাকায়ও দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মানে দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। সমাবেশ মঞ্চের ঠিক মাঝখানে প্রধান দুটি চেয়ারে দু’জনের ছবি রাখা হয়। অন্যদিকে মঞ্চের ব্যানারে বামপাশে আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে মারা যাওয়া নেতাকর্মীদের ছবি অবস্থান পেয়েছে।

এ সময় যারা সব বাঁধা উপেক্ষা করে এই সমাবেশে এসেছেন, মাইকের মাধ্যমে তাদের অভিনন্দন জানানো হয়। এতে উপস্থিত নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে পুরো এলাকা মুখরিত করে তোলেন। তারা দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিরোধিতা করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করেন। ভোটের অধিকার ফিরে পেতে চান।

সমাবেশে আসা কয়েকজন জানান, নিত্যপণ্যের লাগামহীন বাজারে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা মনে করছেন, বিএনপি আসলে হয়তো পরিস্থিতি স্বাভাবিক হবে, এজন্য এই গণসমাবেশে যোগ দিয়েছেন। এ সময় বেগম খালেদা জিয়াসহ সম্প্রতি গ্রেফতার হওয়া দলটির শীর্ষ নেতাদের মুক্তি দাবি করা হয়।

এদিকে অনুমতি পাওয়ার পর গতকাল শুক্রবার বিকেল থেকে রাজধানীর গোলাপবাগ মাঠে জড়ো হতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। হাজারো নেতাকর্মী রাতভর মাঠেই অবস্থান করেন।

শনিবার (১০ ডিসেম্বর) ভোর হতেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকার নেতাকর্মীরা যোগ দেন গণসমাবেশে। নানা রঙের টি-শার্ট-ক্যাপ পরে মিছিল নিয়ে সমাবেশে আসেন নেতাকর্মীরা। 

তবে সমাবেশে আসার পথে বাধার মুখে পড়তে হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। জিজ্ঞাসাবাদের নামে তল্লাশি করা হচ্ছে বলে জানান সমাবেশে আসা বিএনপি সমর্থকরা।

গণসমাবেশের মঞ্চে এরই মধ্যে উপস্থিত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, মোয়াজ্জেম হোসেন আলাল, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, ছাত্রদলের সভাপতি কাজী রওনুকুল হাসান। 

গণসমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image