• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৯ এএম
রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী। বাকিটা তিনি কর্ম দিয়েই তার যোগ্যতা প্রমাণ করবেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে শেরেবাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন রাষ্ট্রপতির সামনে রাজনৈতিক সংকট সমাধানের সুযোগ রয়েছে। কিন্তু তিনি দলীয় স্বার্থের বাইরে গিয়ে সমাধান করবেন কি না, এ নিয়ে সংশয়ে আছেন তিনি।

মির্জা ফখরুলের এ সংশয়ের কথা নিয়ে সাংবাদিকরা ওবায়দুল কাদেরকে প্রশ্ন করেন। উত্তরে তিনি বলেন, এখন নতুন রাষ্ট্রপতি নতুন এসেছেন। আমরা মনে করি, রাষ্ট্রপতি পরিবর্তন শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিকভাবে হয়েছে এটা এ দেশে বিরল ঘটনা। নতুন রাষ্ট্রপতি মনে প্রাণে একজন বাঙালি, গণতন্ত্র-দেশপ্রেম সবই তার চেতনায় আছে। তিনি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী। আজকে সঠিক পথে, হি ইজ দি রাইট ম্যান, ইন দি রাইট প্লেস, অ্যাট দি রাইট টাইম। তার সম্পর্কে আমি এটাই বলতে চাই, বাকিটা তার নিজ যোগ্যতায় যথাসময়ে যথাস্থানে আসছেন। তার কর্মদক্ষতা দিয়েই তিনি তার যোগ্যতা প্রমাণ করবেন।
 
তিনি আরও বলেন, শেরেবাংলা এ কে ফজলুল হক ছিলেন অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনার নেতা। এ সময়ের রাজনীতি সাম্প্রদায়িক অপশক্তিতে জর্জরিত। তাদের বিরুদ্ধে লড়াইয়ের শিক্ষা বঙ্গবন্ধু ও জাতীয় নেতারা দিয়ে গেছেন।
 
সাম্প্রদায়িক শক্তি এখনও বাংলাদেশকে নখের আঘাতে জর্জরিত করছে অভিযোগ করে তিনি বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়াই চলছে। স্মার্ট বাংলাদেশ গড়ার মধ্যে দিয়ে এ লড়াই অব্যাহত থাকবে।
 
আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে নিয়ে ওবায়দুল কাদের বলেন, দলের বাইরে বিদ্রোহী প্রার্থী হলে আমাদের অবস্থান আগের মতোই থাকবে।
 
পরে শেরেবাংলা একে ফজলুল হকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image