• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ৬ মাস বাড়লো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:২৬ পিএম
৬ মাস বাড়ানোর অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

নিউজ ডেস্ক:   বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করেন পরিবারের সদস্যরা। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ আবেদনের ওপর আইনি মতামত চেয়ে, তা আইন মন্ত্রণালয়ে পাঠায়। এরপর গেল ১৬ মার্চ বুধবার খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়।

বর্তমানে খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। এ মাসের শেষ সপ্তাহে তার মুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। মুক্তির মেয়াদ বাড়াতে ১লা মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়। এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার এ–সংক্রান্ত আবেদন করেন।

২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে প্রথমে ছয় মাসের জন্য শর্ত সাপেক্ষে মুক্তি পান খালেদা জিয়া। পরে গত সেপ্টেম্বরে তার মুক্তির মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়। মুক্তিতে থাকার সময় খালেদা জিয়া নিজের বাসায় থেকে চিকিৎসা নেবেন, এ সময় তিনি দেশের বাইরে যেতে পারবেন না বলে শর্ত দেয়া হয়।

‘দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর’-এর ধারা-৪০১ (১)-এ দেওয়া ক্ষমতাবলে খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করা হয়। গত বছরের ২৫ সেপ্টেম্বর থেকে আরও ছয় মাসের জন্য খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ে।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image