• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশের শিক্ষার্থীরা অংশ নেবে ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:৩২ পিএম
অলিম্পিয়াডের জাতীয় পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে
অলিম্পিয়াডের জাতীয় পর্বের উদ্বোধনী অনুষ্ঠান

নিউজ ডেস্ক:   দেশের স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে রোবটিক্স চর্চাকে জনপ্রিয় করতে এবং দেশের নবীন শিক্ষার্থীদের রোবট নিয়ে আরও বেশি কাজ করার সুযোগ সৃষ্টি করার উদ্দেশ্য নিয়েই দেশে অনুষ্ঠিত হল “ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড বাংলাদেশ ২০২১ ” এর জাতীয় পর্ব।
 
৮ অক্টোবর ২০২১ইং তারিখে আনুষ্ঠানিকভাবে এই অলিম্পিয়াডের জাতীয় পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। অতিথি  ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক লাফিফা জামাল, ক্লাউডক্যাম্প বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোহাম্মদ এম জামান, স্পেস ইনোভেশন ক্যাম্প এর ক্রু চিফ আরিফুল হাসান অপু এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশের সহযোগী অধ্যাপক কাজী হাসান রবিন।      .

উল্লেখ্য, “ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড বাংলাদেশ ২০২১ ” এর আয়োজক বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)। এশিয়া থেকে বাংলাদেশ ডব্লিউআরও’র ২৫তম সদস্য দেশ এবং বৈশ্বিকভাবে ৮৪তম সহযোগী দেশ হিসেবে এই আয়োজনে যুক্ত হয়েছে। বাংলাদেশ পর্বের বিজয়ীদের থেকে নির্বাচিত শিক্ষার্থীরা ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে অংশ নেবে।. .

ঢাকানিউজ২৪.কম /

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image