• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাসে অর্ধেক ভাড়া চালুর আল্টিমেটাম শিক্ষার্থীদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
শিক্ষার্থী চলাচল করলেও তাদের থেকে হাফ ভাড়া নেয়া হচ্ছে না
সড়কে শতাধিক শিক্ষার্থী অবস্থান করে বিক্ষোভ

নিউজ ডেস্ক:  শিক্ষার্থীদের কাছ থেকে বাসে অর্ধেক ভাড়া (হাফ পাস) নেওয়ার দাবিতে ঢাকা কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ওই সড়কে শতাধিক শিক্ষার্থী অবস্থান করে বিক্ষোভ করেন। ঢাকা কলেজের সামনে মিরপুর রোড বন্ধ করে বাসে অর্ধেক ভাড়া নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। পরে অবরোধ তুলে নিলেও শনিবারের মধ্যে বাসে অর্ধেক ভাড়া চালুর আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। দাবি পূরণ না হলে আবারও আন্দোলনে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।  

শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়ার আশ্বাসে ৫০ বাস ছাড়াল রাইদা

ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, শনিবারের মধ্যে হাফ ভাড়া নিশ্চিতের আশ্বাস দিয়েছে প্রশাসন। এ কারণে সড়ক ছেড়ে দিয়েছি। শনিবারের মধ্যে দাবি পূরণ না হলে আন্দোলনে যাব।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপারেশনস মনিরুজ্জামান বলেন, কলেজ কর্তৃপক্ষ, প্রশাসন ও বাস মালিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

জানা গেছে, শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া না নেয়ায় ঢাকা কলেজের সামনের সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এ সময় কয়েকটি বাস থেকে যাত্রীদের নামিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। কলেজের সামনের সড়কে চলাচল করা বাস আটকে দেন শিক্ষার্থীরা। পরে হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে তারা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, এ রুটে প্রতিদিন অনেক শিক্ষার্থী চলাচল করলেও তাদের থেকে হাফ ভাড়া নেয়া হচ্ছে না। উল্টো বাসচালক ও হেলপাররা শিক্ষার্থীদের সঙ্গে দুর্বব্যবহার করেন। হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে তারা বাস আটকে দিয়ে বিক্ষোভ করছেন।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, সরকার হাফ ভাড়া নেয়ার নির্দেশনা দিলেও বাস চালকরা হাফ ভাড়া নেন না। এজন্য আমরা গাড়ি আটকে রেখেছি। বাস মালিকদের এখানে এসে হাফ ভাড়া নেয়ার প্রতিশ্রুতি দিয়ে বাস নিয়ে যেতে হবে।                                                                                            

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image