• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি সালাম ও সম্পাদক ফারুক নির্বাচিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:৫৫ পিএম
শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেছেন
বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি ও সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ:  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। সভাপতি পদে একোয়াকালচার বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক পদে কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের প্রফেসর ড. মোঃ গোলাম ফারুক নির্বাচিত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কমপ্লেক্সে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয় । এবছর শিক্ষক সমিতি নির্বাচনে ৪৪০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো. জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদক ড. সুবাস চন্দ্র দাস।

সভাপতি পদে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম থেকে মনোনীত প্রফেসর ড. মোঃ আব্দুস সালাম এবং জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন সোনালী দল থেকে মনোনীত অধ্যাপক ড. মো. হাম্মাদুর রহমান উভয়ই ১৫৩ টি করে ভোট পান, পরে টসে জিতে প্রফেসর ড. মোঃ আব্দুস সালাম সভাপতি নির্বাচিত হন। তাদের প্রতিদ্বন্দ্বী গণতান্ত্রিক শিক্ষক ফোরাম-নীল দল সমর্থিত প্যানেল থেকে মনোনীত অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার ১৩২ টি ভোট পেয়েছেন।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেনঃ সহসভাপতি প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে প্রফেসর ড. মোঃ আশরাফুল হক, যুগ্ম সম্পাদক ১ পদে প্রফেসর ড. মোহাঃ রেজাউল করিম, যুগ্ম সম্পাদক ২ পদে ড. জায়েদুল হাসান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ড. মোঃ ফুয়াদ হাসান, তথ্যপ্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে গ্রাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউটের গোলাম মোহাম্মদ মোস্তাকিম, সমাজ কল্যাণ সম্পাদক পদে প্রফেসর ড. মাহবুবুল প্রতীক সিদ্দিক (সোনালী দল)।

এছাড়া সদস্য পদে প্রফেসর ড. সালেহা খান, প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রফেসর ড. মোঃ আনিছুর রহমান মজুমদার (সোনালী দল), প্রফেসর ড. মুহম্মদ জিয়াউল হক, প্রফেসর ড. আনিসুর রহমান নির্বাচিত হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image