• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দাবি একটাই, সরকারের পদত্যাগ: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৯ পিএম
দাবি একটাই, সরকারের পদত্যাগ
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক :  সরকার পদত্যাগের ঘোষণা দিয়ে রাজনৈতিক সংলাপের আহ্বান জানালে সাড়া দেবে বিএনপি বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরও বলেন, দাবি একটাই, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

শনিবার (৮ এপ্রিল) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জাতীয়তাবাদী সমমনা জোটের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে এ কথা বলেন তিনি। 
 
তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী করতে আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে, স্বাধীন প্রতিষ্ঠানগুলো সব ধ্বংস করে দিয়েছে। বিএনপি ২২ আগস্ট থেকে সরকারের পদত্যাগের দাবিতে যুগপৎ আন্দোলন করছে। যে আন্দোলন চলছে, ইতোমধ্যে ১৭ জন নিহত হয়েছে, বিগত কয়েক বছরে আন্দোলনে সহশ্রাধিক নিহত, কয়েকশো গুম ও নিখোঁজ। ৩৫ লাখের বেশি মামলা হয়েছে, বলেন ফখরুল।

জাতীয় সংসদে রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাষণ নিয়ে বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রপতির বক্তব্য গতানুগতিক বক্তব্য। কিন্তু গণতান্ত্রিক চর্চা ও বাস্তবতা আওয়ামী লীগ করে না। রাষ্ট্রপতির বক্তব্য সুন্দর কিন্তু তা আওয়ামী লীগের জন্য বাস্তবসম্মত নয়।

‘রাষ্ট্রপতির সাংবিধানিক অধিকার তেমন নেই। এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু রাষ্ট্রপতি তা বাস্তবায়নে কোনো উদ্যোগই নিতে পারে না।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image