• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করিমগঞ্জ হাসপাতালে চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানব বন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৬ পিএম
করিমগঞ্জ হাসপাতালে
চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

বিজয় কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের ওপর হামলা ও মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন চিকিৎসক ও কর্মচারীরা। এ ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার বিকালে মিঠামইন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তারও কর্মচারী বৃন্দ হাসপাতাল প্রাঙ্গনে এক মানব বন্ধনের আয়োজন করেন।

মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহ আল সাফী এর নেতৃত্বে মানব বন্ধনে হাসপাতালের বিভিন্ন বিভাগের ডাক্তার, নার্স, অফিস সহকারী, হিসাব রক্ষন কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা সহ সকল কর্মচারীরা এতে অংশ নেয়। বক্তারা ডাক্তারের উপর হামলা কারীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় এক বয়স্ক নারীকে চিকিৎসার জন্য তার স্বজনরা হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান।

কর্তব্যরত চিকিৎসক ডা. কামরুল হাসান ওয়াসিম ওই নারীকে মৃত ঘোষণা করেন। তখন রোগীর স্বজনরা ওই চিকিৎসকের ওপর হামলা চালায়। এ ঘটনায় শনিবার রাতে ডা. ওয়াসিম বাদী হয়ে দুজনের নাম উল্লেখসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। চিকিৎসকরা বলছেন, হামলায় জড়িত আসামিদের দ্রত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে তারা কাজে যোগ দেবেন না।

ডাক্তারদের এ কর্মবিরতির কারণে সকাল থেকে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া রোগীদেরকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। করিমগঞ্জ থানার ওসি মোহাম্মদ শামসুল আলম সিদ্দিকী বলেন, আসামিরা পালিয়ে গেছে। তাদের গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে পুলিশ। সিভিল সার্জন ড. মো. সাইফুল ইসলাম জানান, চিকিৎসকদের ন্যূনতম নিরাপত্তা দরকার। এরপরও সাধারণ মানুষের কথা বিবেচনা করে কর্মবিরতি প্রত্যাহারের জন্য চিকিৎসকদের বলেছেন বলে জানান তিনি।। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image