• ঢাকা
  • সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সংসদের সপ্তদশ অধিবেশন শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৩৯ পিএম
গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, সুরকার বাপ্পী লাহিড়ী,
একাদশ জাতীয় সংসদের সপ্তদশ অধিবেশন শুরু

নিউজ ডেস্ক:    একাদশ জাতীয় সংসদের সপ্তদশ অধিবেশন শুরু হয়েছে। সোমবার বিকাল ৫টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে স্পিকার প্রথমে সভাপতিমণ্ডলী মনোনয়ন করেন। এবার অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন- শহীদুজ্জামান সরকার, শামসুল হক টুকু, জুয়েল আরেং, কাজী ফিরোজ রশীদ, শিরীন আহমেদ।

স্পিকার-ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে এদের মধ্যে অগ্রবর্তীজন অধিবেশনে সভাপতিত্ব করবেন। সভাপতিমণ্ডলীর মনোনয়নের পর স্পিকার শোক প্রস্তাব উত্থাপন করেন। সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ, সাবেক সংসদ সদস্য মো. আবুল হাসেম, কাজী রোজী, সৈয়দ মকবুল হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। বিরোধীদলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গার স্ত্রী রাকিবা নাসরিন, হুইপ আবু সাঈ আল মাহমুদ স্বপনের পিতা মো. শরীফ উদ্দিনে মন্ডল, সাবেক প্রধান হুইপ আসম ফিরোজের বড় ভাই এএফএম ফজলে রাব্বি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের চাচা মো.. গোলাম কবির তালুকদার, সংসদ সদস্য আদিবা আনজুম মিতার পিতা আব্দুস সালেহ সালাম, কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর, গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, সুরকার বাপ্পী লাহিড়ী, সাংবাদিক পীর হাবিবুর রহমানসহ বিভিন্ন ব্যক্তির মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশ-বিদেশে যারা মারা গেছেন তাদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

সম্প্রতি শীতলক্ষ্যা নদীতে পণ্যবাহী নৌযানের ধাক্কায় লঞ্চ ডুবে যাওযার ঘটনায় হতাহত, চীনের গুয়াংজি অঞ্চলে বিমান দুর্ঘটনায় হতাহত এবং শে-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতরে জন্য শোক প্রকাশ করা হয়। শোক প্রস্তাব উত্থাপনের পর এক মিনিট নীরাবতা পালন এবং মৃতদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

অধিবেশনের প্রথম দিনেই চাকরির শর্তাবলী সম্পর্কিত গণমাধ্যম কর্মী বিল উঠছে। সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, সংসদে পাস ও পেশের জন্য সংসদ সচিবালয়ের আইন শাখায় ১৫টি বিল জমা পড়েছে। এর মধ্যে পাঁচটি বিল কমিটিতে পরীক্ষাধীন, ছয়টি পাসের অপেক্ষায় এবং চারটি উপস্থাপনের অপেক্ষায় রয়েছে। গত ২৭ জানুয়ারি শেষ হয় সংসদে ষোড়শ অধিবেশন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত ৯ মার্চ এই অধিবেশন আহ্বান করেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image