• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজা তৃতীয় চার্লসের সঙ্গে মতবিনিময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৮ এএম
শেখ হাসিনা, রাজা তৃতীয় চার্লস

কমনওয়েলথ লিডার্স ইভেন্টে ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের সঙ্গে মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মে বিকেলে ডেলিগেট লাউঞ্জে কমনওয়েলথের প্রধান রাজা তৃতীয় চার্লসের সঙ্গে মতবিনিময় করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার বিকেলে লন্ডনে কমনওয়েলথ লিডার্স ইভেন্টে যোগ দেন। শেখ হাসিনা সেখানে প্রধান সম্মেলন কক্ষে কমনওয়েলথ নেতাদের আলোচনায় যোগ দেন, যেখানে রুয়ান্ডার প্রেসিডেন্ট এবং অফিসে কমনওয়েলথ চেয়ার পল কাগামে সভাপতিত্ব করেন।

সন্ধ্যায় তিনি বাকিংহাম প্যালেসে রাজা রানী কনসোর্টের রাজ্যাভিষেক উপলক্ষে আসা রাষ্ট্রপ্রধান, সরকার বিদেশি প্রতিনিধিদের সঙ্গে সংবর্ধনায় যোগ দেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন অধ্যাপক পায়ম আখাভান।

আখাভান আন্তর্জাতিক আইনের অধ্যাপক এবং টরন্টো বিশ্ববিদ্যালয়ের ম্যাসি কলেজের সিনিয়র ফেলো, স্থায়ী সালিশি আদালতের সদস্য এবং যুগোস্লাভিয়ার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অফিসের সাবেক আইন উপদেষ্টা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার ( মে) বাকিংহাম প্যালেসে আয়োজিত যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার ভোররাতে ওয়াশিংটন থেকে যুক্তরাজ্যে সরকারি সফরে লন্ডনে পৌঁছেছেন। আজ ওয়েস্টমিনস্টার অ্যাবেতে এটি অনুষ্ঠিত হবে। এদিন রাজা রানি কনসোর্টের সঙ্গে মুকুট পরবেন। তিনি ১০৬৬ সাল থেকে সেখানে মুকুট পরা ৪০তম রাজা হবেন।

 

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image