• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্বকাপ ক্রিকেটে চাঁদপুর জেলার শামীম


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩২ পিএম
শামীম টি টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডে
শামীম

আমান উল্লাহ খাঁন ফারাবী, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলার ফরিদগঞ্জ ধানুয়া গ্রামের শামীম বিশ্বকাপ ক্রিকেটে, শামীম ডানপীঠে এবং দুরন্ত বটে। পড়াশোনার চেয়ে ক্রিকেট খেলার প্রতি আগ্রহের কমতি ছিল না তার। শেষ পর্যন্ত বিশ্বজয়ের মিশনে যাচ্ছে চাঁদপুরের শামীম হোসেন পাটোয়ারী। গ্রামের পুকুরে কিংবা পাশের ডাকাতিয়া নদীতে সাঁতার কাটা দুরন্তপতায় মেটে উঠা সেই ছেলেটি এখন টি টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডে। .

এমন আনন্দের সংবাদে খুশিতে আত্মহারা শামীম হোসেন পাটোয়ারীর পরিবারের সদস্যসহ গ্রামের ছোটবড় সবাই। চাঁদপুরের শামীম হোসেন পাটোয়ারীর বাড়িতে এখন আনন্দের বন্যা বইছে।.

বৃহস্পতিবার দুপুরে জেলার ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামে কথা হয়, ক্রিকেটার শামীম পাটোয়ারীর পরিবারের সদস্যদের সঙ্গে। ছেলের এমন অর্জনে বাবা আব্দুল হামিদ পাটোয়ারী, মা রিনা বেগম, এলাকাবাসী এবং তার প্রথম কোচ, বিসিবির জেলা কো-অর্ডিনেটর শামীম ফারুকীও বেশ খুশি।.

শামীম হোসেন পাটোয়ারীর বড়ভাই মনির হোসেন পাটোয়ারী জানান, ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি খুব দুর্বল ছিল শামীম। বাড়ির উঠোনে কিংবা পতিত জমিতে সঙ্গীদের নিয়ে ক্রিকেট খেলতো সে। তবে পড়াশোনার দিকেও তার ঝোঁক ছিল। গ্রামের সবুজ নামে আরেক যুবক বলেন, বেশ ডানপীঠে শামীম বর্ষা এলেই পুকুরে কিংবা পাশের ডাকাতিয়া নদীতে দলবেঁধে সাঁতরে বেড়াতো।  .

যার হাতে প্রতিষ্ঠিত হয়ে শামীম হোসেন পাটোয়ারী আজ দেশ বিদেশে পরিচিতি পাচ্ছে। সেই কোচ শামীম ফারুকী জানান, ২০১১-১২ সালে যখন আমার কাছে ছিল তখন খুব দুষ্ট ছিল শামীম। তবে প্রশিক্ষণের কখনো ফাঁকি দেয়নি। তাতে নিয়ে যেখানেই যেতাম। সবার নজর কাড়তো শামীম। আর সেই সময় থেকেই আমার ভাবনা ছিল শামীম একদিন বড় মাপের ক্রিকেটার হবে। তার প্রত্যাশা টি টুয়েন্টি বিশ্বকাপে ও বেশ ভালো করবে এবং দেশের সুনাম কুড়িয়ে আনতে সক্ষম হবে।.

এদিকে, এলাকাবাসীর সঙ্গে ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন শামীম পাটোয়ারীর বাবা কৃষক আব্দুল হামিদ পাটোয়ারী ও মা রিনা বেগম। তবে তাদের একটু আকুতিও আছে। চাঁদপুর-ফরিদগঞ্জ মূল সড়ক থেকে তাদের গ্রামের বড়ির যে সড়ক। তার বড়ই বেহালদশা। ভাঙাচুরা আর কাদামাখা সড়কটির প্রতি একটু নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তারা।.

জানা গেছে, আব্দুল হামিদ-রিনা বেগম দম্পতির ৫ সন্তানের মধ্যে শামীম হোসেন পাটোয়ারী সবার ছোট। গত মাসের ১৪ তারিখে বাবা মায়ের সঙ্গে দেখা করতে গ্রামে আসে শামীম হোসেন পাটোয়ারী। অনুর্ধ ১৯সহ আরো অসংখ্য আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়েছে সে। তবে এবারই প্রথম বিশ^কাপে ডাক পড়েছে।.

এদিকে ফরিদগঞ্জ উপজেলার কৃতি ক্রিকেটা শামীম হোসেন, জাতীয় দলের হয়ে বিশ্বকাপ ক্রিকেটে খেলার সুযােগ পাওয়ায়, স্থানীয় সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান, ফদিরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি, শিউলী হরি, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযােদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ও ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নুরুন্নবী নােমান  অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।. .

ঢাকানিউজ২৪ / আমান উল্লাহ খাঁন ফারাবী

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image