• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাইমুম শিল্পীগোষ্ঠীর শিল্পী অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:১০ পিএম
শিল্পী অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যা
সাইমুম শিল্পীগোষ্ঠী

বিনোদন ডেস্ক : দেশের ঐতিহ্যবাহী জাতীয় সাংস্কৃতিক সংগঠন সাইমুম শিল্পীগোষ্ঠীর ২০২৪ সালের ‘শিল্পী ও অভিভাবক সমাবেশ’ ৫ই জুলাই সন্ধ্যায় রাজধানীর একটি অডিটোরিয়ামে সম্পন্ন হয়েছে। ১৯৭৮ সাল থেকে সুস্থ সংস্কৃতি উপহার দিয়ে আসা এই সংগঠন তাদের শিল্পী, অভিভাবক, সাবেক দায়িত্বশীল, সাবেক পরিচালক এবং শুভাকাঙ্খিদের নিয়ে এই প্রোগ্রামের আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর সম্মানিত চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম এবং প্রধান আলোচক ছিলেন সাইমুমের সাবেক পরিচালক মাওলানা তারিক মুনাওয়ার। এছাড়াও প্রতিষ্ঠাকালীন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান আকতার এবং কবি মতিউর রহমান মল্লিকের সহধর্মিণী সাবিনা মল্লিক।

অনুষ্ঠানে প্রবীণ শিল্পী আবুল হোসাইন মাহমুদসহ অন্যান্য জনপ্রিয় শিল্পীরা উপস্থিত ছিলেন। সাবেক পরিচালক আকরাম মুজাহিদ, শরীফ বায়েজিদ মাহমুদ, আমিনুল ইসলাম, মুস্তাগিছুর রহমান মুস্তাক, বদিউর রহমান সোহেল, আব্দুল্লাহিল কাফি, হুসনে মোবারক, এবিএম নোমান, আবু রায়হান, আব্দুল্লাহ আল নোমান এবং আতিক তাশরীফও অনুষ্ঠানে যোগ দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি আবেদুর রহমান, বিশিষ্ট কবি আবু তাহের বেলাল, বিশিষ্ট ছড়াকার কবি নাঈম আল ইসলাম মাহিন, সুরকার ও শিল্পী গোলাম মওলা, বিশিষ্ট কাওয়ালী শিল্পী হাসিনুর রব মানু, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুব মুকুল, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব আহসান হাবিব খান, সাইমুমের পৃষ্ঠপোষক সাদেক আব্দুল্লাহ ও এ. আর. আজাদ এবং অভিনেতা ফারুক খান, সাইফুল ইসলাম মিঠু, কণ্ঠশিল্পী ওবায়েদুল্লাহ তারেক, দিদারুল ইসলাম, মারুফ আল্লামসহ সাইমুমের জনপ্রিয় শিল্পীরা। সেই সাথে ঢাকাস্থ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় এবং এরপর ইসলামি সঙ্গীত পরিবেশন করা হয়। সভাপতির বক্তব্যের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মূল প্রোগ্রামের যাত্রা শুরু হয়। অভিভাবকরা তাদের বক্তব্য প্রদান করেন এবং তাদের আগামীর প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ২০২৪ সেশনের বাকি সময়ের জন্য দায়িত্বশীলদের নাম ঘোষণা করা হয়। প্রধান অতিথি ও প্রধান আলোচকসহ বিভিন্ন বক্তারা সাইমুমের অবদান তুলে ধরেন এবং আগামীর পথচলায় সাইমুমকে দিকনির্দেশনা প্রদান করেন। সাবেক বিভিন্ন দায়িত্বশীলরাও তাদের বক্তব্য প্রদান করেন।

২০২০ সাল থেকে এখন পর্যন্ত বিদায়ী বিভিন্ন শিল্পী ও দায়িত্বশীলদের আজীবন সম্মাননা প্রদান করা হয় এবং অভ্যন্তরীণ সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাইমুমের বর্তমান সহকারী পরিচালক শিল্পী হাফেজ নিয়ামুল হোসাইন এবং পরিচালনা করেন বর্তমান পরিচালক শিল্পী জাহিদুল ইসলাম।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image