• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ জাতীয় সমবায় শিল্প সমিতির নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১২ পিএম
উৎসব মুখর পরিবেশে
জাতীয় সমবায় শিল্প সমিতির নির্বাচন অনুষ্ঠিত

জহিরুল ইসলাম সানি:

উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ জাতীয় সমবায় শিল্প সমিতির নির্বাচন (২০২৩-২০২৫) অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২১ মার্চ) মতিঝিল বানিজ্যিক এলাকায়, সমিতির কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এই নির্বাচনে দুটি প্যানেলে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। সভাপতি ও সহ-সভাপতি, সভাপতি পদে প্রার্থী লিপিকা দাস গুপ্তা ও মিজানুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ-সভাপতি প্রার্থী ছালাম বিশ্বাস ও বজলুর করিম প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার সংখ্যা ৩৭ জন।

নির্বাচন চলাকালীন সময়ে সভাপতি প্রার্থী লিপিকা দাস ঢাকা নিউজ ২৪কে বলেন, আমাদের কাঙ্খিত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। খুব আনন্দ উল্লাসের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত করছেন নির্বাচন কমিশন। নির্বাচনকে সুষ্ঠ করতে নির্বাচন কমিশন যে সব পদক্ষেপ নিয়েছেন তাতে আমরা প্রার্থীরা খুবই সন্তুষ্ট। আশা করছি ভোটাররা আমাকে ভোট দিয়ে জয়ী করবে। তাছাড়া নির্বাচনে যেই জয়ী হোক না কেন তাদের নিয়ে এই সমিতির উন্নয়নে কাজ করবো।

নির্বাচনে সহ-সভাপতি প্রার্থী বজলুল করিম ঢাকা নিউজ ২৪কে বলেন, তাঁতিদের বর্তমান অবস্থা খুব নাজুক। অনেক তাঁতি তাদের এই পেশা ছেড়ে ভ্যান, রিক্সা ও দিনমজুরের কাজ করছে।বাংলাদেশের মুসলিন শাড়ি এক সময় বিশ্ব বিখ্যাত ছিল। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় কাজের অবস্থান সৃষ্টি হয়েছে। আমি যদি জয়ী হতে পারি, তাহলে তাঁতিদের জীবন মান উন্নয়নে কাজ করে যাবো। বাংলাদেশ জাতীয় সমবায় শিল্প সমিতির উন্নয়নে কাজ করব। আশা করছি ভোটাররা আমাকে ভোট দিয়ে জয়ী করবেন। 

এ সময় প্রধান নির্বাচন কমিশনার বলেন, উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সকাল থেকে ভোটারা ভোট দিচ্ছেন। প্রার্থীরা সবাই নির্বাচনের সকল নিয়ম-কানুন মেনে ভোটারদের কাছে ভোট চাইছে। কোন ধরনের অভিযোগ বা অপ্রতিকর ঘটনা ঘটেনি। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image