• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শতাধিক ইউপি, পৌরসভায় চলছে ভোট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
পৌরসভায় ভোট
পৌরসভায় ভোট উৎসবের আমেজ

নিউজ ডেস্ক : আজ ৪৬টি ইউপিতে সাধারণ, ৭০টি ইউপিতে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপনির্বাচন, তিনটি পৌরসভায় সাধারণ ও ছয়টিতে বিভিন্ন পদে উপনির্বাচন, একটি উপজেলায় সাধারণ ও দুইটিতে উপনির্বাচন হবে।
দেশের শতাধিক ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও উপজেলায় সাধারণ ও উপনির্বাচনে ভোট চলছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা থেকে শুরু হওয়া ভোট একটানা চলবে সাড়ে চারটা পর্যন্ত।

আজ ৪৬টি ইউপিতে সাধারণ, ৭০টি ইউপিতে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপনির্বাচন, তিনটি পৌরসভায় সাধারণ ও ছয়টিতে বিভিন্ন পদে উপনির্বাচন, একটি উপজেলায় সাধারণ ও দুইটিতে উপনির্বাচন হবে।

যে ৪৬ ইউপিতে সাধারণ নির্বাচন
সিলেটের ফেঞ্চুগঞ্জের ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ; সিলেট সদরের খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার; মেহেরপুরের সদরের আমদহ; গাইবান্ধার ফুলছড়ির ফজলুপুর; বরগুনার তালতলীর শারিকখালী; পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী, চম্পাপুর, বালিয়াতলী, মিঠাগঞ্জ ও ডালবুগঞ্জ; চুয়াডাঙ্গার জীবননগরের উথলী, কেডিকে, মনোহরপুর, বাঁকা, হাসাদহ ও রায়পুর; আলমডাঙ্গার নাগদাহ ও আইলহাঁস; টাঙ্গাইলের ঘাটাইালের সাগরদিঘী; গাজীপুর সদরের মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী; নরসিংদী সদরের মহিষাশুড়া ও নুরালাপুর; ফরিদপুর সদরের ঈশানগোপালপুর, চরমাধবদিয়া, নর্থচ্যানেল, আলিয়াবাদ, ডিক্রীরচর, মাছচর, অম্বিকাপুর, কৃষ্ণনগর, কানাইপুর, কৈজুরী ও গেরদা; কুমিল্লার বরুড়ার শিলমুড়ি (দক্ষিণ) ও শিলমুড়ি (উত্তর); দাউদকান্দির বারপাড়া; লক্ষ্মীপুরের রামগতির চর আলগী এবং চাঁদপুরের হাজীগঞ্জের দ্বাদশ গ্রাম।

উপজেলা
কুমিল্লার লালমাই উপজেলায় সাধারণ নির্বাচন হচ্ছে। আর চট্টগ্রামের বোয়ালখালী ও বরগুনার আমতলী উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া ভোটের তারিখ নির্ধারিত থাকলেও পিরোজপুরের নাজিরপুর, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও নরসিংদীর রায়পুরায় চেয়াম্যান পদের উপনির্বাচনে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাদের নির্বাচিত করা হয়েছে। এই তিন উপজেলায় ভোট করার প্রয়োজন হচ্ছে না।

পৌরসভা
চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় সাধারণ নির্বাচন হচ্ছে। এ ছাড়া নয়টি পৌরসভায় মেয়র ও অন্যান্য পদে ভোট হওয়ার কথা থাকলেও চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় মেয়র পদে, ফেনীর ফেনী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর ও মাদারীপুরের মাদারীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
ফরিদপুরের মধুখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে, রংপুরের বদরগঞ্জের ৪ নম্বর ওয়ার্ডে, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের ২ নম্বর ওয়ার্ডে, ঠাকুরগাঁও পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে এবং চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে উপনির্বাচন হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image