• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাঙামাটিতে রেড জোন ঘোষণার পরও মানছে না স্বাস্থ্যবিধি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
রেড জোন ঘোষণা, মানছে না স্বাস্থ্যবিধি
রেড জোনে মানছে না স্বাস্থ্যবিধি

ডেস্ক রিপোর্টার: পর্যটন কেন্দ্র রাঙামাটিতে রেড জোন ঘোষণার পরও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ ও অর্ধেক পর্যটক প্রবেশের নির্দেশনা দিয়ে পর্যটন স্পটগুলো খোলা রাখলেও পর্যটকদের মাঝে তা মানার আগ্রহ নেই।

হাওয়া বদলের জন্য দলে দলে পর্যটক এসেছে রাঙামাটির পর্যটনস্থান ঝুলন্ত সেতুতে। আবার কেউ কেউ হ্রদে ও অন্যান্য স্থানগুলোতে ঘুরে বেড়াচ্ছেন।

করোনার উচ্চ ঝুঁকিতে থাকা রাঙামাটির পর্যটনস্থানগুলোতে অর্ধেক পর্যটক প্রবেশ এবং স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার নির্দেশনা থাকলেও তা মানার ব্যাপারে অনিহা ঘুরতে আসা অধিকাংশ পর্যটকদের। মাস্ক ছাড়া প্রবেশের অনুমতি না থাকলেও বেশিরভাগ পর্যটকের মুখে তা নেই। বিষয়টি ট্যুরিস্ট পুলিশ তদারকি করার কথা থাকলেও তাদের তেমন কর্মতৎপরতা চোখে পড়েনি।

পর্যটকরা বলেন, প্রশাসনের ঠিকমত কোন পদক্ষেপ নেই এজন্যই বেশিরভাগ মানুষই মাস্ক পরছেন না, স্বাস্থ্যবিধি মানছেন না। পর্যটকরা নিজেরাও সচেতন না।

স্থানীয় অর্থনীতির বিষয়টি বিবেচনা করে পর্যটন স্পটগুলো খোলা রাখা হলেও পর্যটকদের স্বাস্থ্যবিধি মানাতে বেগ পেতে হচ্ছে বলে স্বীকার করলেন পর্যটন ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া। তিনি বলেন, যাদের মাস্ক থাকে তাদেরকেই আমরা টিকেট দিচ্ছি। কিন্তু তারা ভেতরে গিয়ে মাস্ক খুলে ফেলে। এক্ষেত্রে আমাদের একটু বেগ পেতে হচ্ছে তাদেরকে সচেতন করতে।

পর্যটক কেন্দ্রে স্বাস্থ্যবিধি মানতে ভ্রাম্যমান আদালতের অভিযানের কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, পর্যটক কেন্দ্রগুলোতে আমাদের স্বেচ্ছাসেবকরা থাকবে। তারা পর্যটকদের সচেতন এবং মাস্ক বিতরণ করবে।

এছাড়া ভ্রাম্যমান আদালতের অভিযানও চলমান থাকবে। রাঙামাটিতে করোনা শনাক্তের হার গড়ে ১০ ভাগ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image