• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পার্থ গোপাল বণিকের আট বছরের সাজা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৬ পিএম
পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি
ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক

ডেস্ক রিপোর্টার: উপ-কারামহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির দায়ে বরখাস্ত দুদকের মামলার আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (৯ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম এই রায় দেন।

আদালতসূত্রে জানা গেছে, পৃথক দুটি ধারায় এই রায় দেওয়া হয়েছে। এর একটিতে পাঁচ বছর এবং অন্যটিতে তিন বছর কারাদণ্ড দেওয়া হয়। তবে দুই সাজা একই সঙ্গে চলায় পাঁচ বছর কারাদণ্ড ভোগ করতে হবে পার্থ গোপালকে। এর আগে গত ২৭ ডিসেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে বিচারক এ রায়ের দিন ধার্য করেন।

২০১৯ সালের ২৭ জুলাই ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক চট্টগ্রামে দায়িত্ব পালন করছিলেন। তখন তিনি ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয়বহির্ভূত ৮০ লাখ টাকা অর্জন করেন এবং সেই টাকা নিজের বাসার ক্যাবিনেটে লুকিয়ে রাখেন বলে অভিযোগ ওঠে। এক অভিযানে তাঁর বাসা থেকে ওই টাকা জব্দ করা হয়।

অভিযোগপত্রে বলা হয়, আসামি পার্থ গোপাল বণিক গত বছরের ২৮ জুলাই দুদকে হাজির হয়ে অনুসন্ধান টিমের কাছে বক্তব্য দেন। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে পার্থ গোপাল বণিক জানান, তাঁর বাসায় ৩০ লাখ টাকা নগদ আছে। এ টাকার বৈধ উৎস তিনি দেখাতে পারেননি। পরে অভিযান চালিয়ে তাঁর বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়।

এ মামলায় হাইকোর্টে একাধিকবার আবেদন করেও তিনি জামিন পাননি। নিম্ন আদালত থেকে জামিন পেলেও পরবর্তীকালে তা বাতিল করেন হাইকোর্ট। তিনি এখন কারাগারে আটক রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image