• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কলকাতার পুরনির্বাচনে ভোটে দলগত ভাবে দ্বিতীয় স্থানে বামফ্রন্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৩১ পিএম
বিজেপি-কে টপকে প্রত্যাবর্তন
কলকাতার পুরনির্বাচন

নিউজ ডেস্ক:   কলকাতার পুরনির্বাচনে বিরোধীদের মধ্যে সবথেকে বেশি ভোট পেয়েছে বামফ্রন্ট। দলগত ভাবেও সিপিএম দ্বিতীয় স্থানে। তিনে বিজেপি। পুরভোটের বিধানসভাভিত্তিক বিশ্লেষণেও দেখা যাচ্ছে দ্বিতীয় স্থানের লড়াইয়ে বিজেপি-কে টপকে প্রত্যাবর্তন ঘটল বামেদের।

কলকাতা পুরসভার এলাকার মধ্যে পড়ে মোট ১৭টি বিধানসভা আসন। মূল কলকাতা জেলার ১১টি। বাকি ৬টি দক্ষিণ ২৪ পরগনার। মঙ্গলবার প্রকাশিত পুরভোটের ফলে দেখা যাচ্ছে, ১৭টিতেই বিরোধীদের বহু পিছনে ফেলে এগিয়ে রয়েছে শাসকদল তৃণমূল। দ্বিতীয় স্থানের লড়াইতে এগিয়ে বামফ্রন্ট। ১৭টির মধ্যে ৭টিতে দু’নম্বরে বামেরা। এই আসনগুলি হল কাশীপুর-বেলগাছিয়া, শ্যামপুকুর, কসবা, টালিগঞ্জ, যাদবপুর, বেহালা পূর্ব এবং বেহালা পশ্চিম। এর মধ্যে একমাত্র যাদবপুর আসনে গত বিধানসভা ভোটেও দ্বিতীয় স্থানে ছিল তারা।

অন্য দিকে ‘বিজেপি জিতবে, জিতবে কলকাতা’, ব্যানারে শহর মুড়ে ফেলা রাজ্যের প্রধান বিরোধী দল দ্বিতীয় স্থান ধরে রাখতে পেরেছে মাত্র ৬ আসনে। মানিকতলা, জোড়াসাঁকে, এন্টালি, ভবানীপুর, কলকাতা বন্দর এবং রাসবিহারীতে বাম বা কংগ্রেসের থেকে এগিয়ে বিজেপি। আট মাস আগের নীলবাড়ির লড়াইয়ে কিন্তু কলকাতা পুর এলাকার ১৭ আসনের মধ্যে ১৬টিতেই দ্বিতীয় স্থানে ছিল তারা। এ বার একধাক্কায় তা ১০টি কমে গেল।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image