• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢামেক শিক্ষার্থীকে মারধরে শাহবাগ থানায় জিডি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২১ পিএম
ঢামেক শিক্ষার্থীকে মারধর
ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসাইন

নিউজ ডেস্ক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসাইনকে মারধরের ঘটনায় শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (০৯ আগস্ট) রাতে শাহবাগ থানায় জিডি করেন সাজ্জাদ। আর বুধবার (১০ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দেন তিনি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক মারধরের অভিযোগে গতকাল (মঙ্গলবার) রাতে জিডি করেছেন। আসামিদের শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

সাজ্জাদ জানান, জিডি করার পর বুধবার (১০ আগস্ট) সকালে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। পরিচালক তাকে আশ্বস্ত করেছেন। পরিচালক বলেছেন, তিনি তার পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ঘটনাটি তদন্তের আহ্বান জানাবেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছেও এ বিষয়ে লিখিত অভিযোগ দেবেন বলে জানান সাজ্জাদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী সংবাদমাধ্যমকে বলেন, তথ্যপ্রমাণসহ লিখিত অভিযোগ পেলে বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে।

গত সোমবার (৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী সাজ্জাদকে মারধর করে। এতে তার নাক, চোখ, দাঁত ও কানে গুরুতর জখম হয়।

মারধরের শিকার ঢামেকের কে-৭৩ ব্যাচের এ শিক্ষার্থী নিজের ফেসবুক পেজে এক পোস্টে লেখেন, নির্মম আঘাতে তার কানের পর্দা ছিঁড়ে গেছে। কানে কম শুনতে পাচ্ছেন। দাঁতের মাড়ি কেটে গেছে। ডান চোখে রক্ত জমাট বেঁধে আছে। নাকের সেপ্টাম ইনজ্যুর্ড হয়েছে।

এদিকে ডা. মো. সাজ্জাদ হোসাইনের ওপর হামলার এ ঘটনায় ঢাকা মেডিকেল ইন্টার্ন চিকিৎসক পরিষদ এক প্রতিবাদলিপিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। সেই সঙ্গে ৪৮ ঘণ্টার মধ্যে সিসিটিভি ফুটেজের মাধ্যমে দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে লাগাতার কর্মবিরতিসহ পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image